১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বালিয়াকান্দিতে নৌকা ঠেকাতে একাট্টা আ’লীগ-বিএনপি!

মোঃ আবুল কালাম আজাদ ( নৌকা) ও এহসানুল হাকিম সাধন (মোটর সাইকেল) - ছবি : সংগৃহীত

আগামী ২৪ মার্চ রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগ দুটি গ্রুপে বিভক্ত হয়ে পড়েছে। দলীয় মনোনয়ন না পাওয়া বিদ্রোহী প্রার্থীর পক্ষের গ্রুপটি সরাসরি সমর্থন পাচ্ছে স্থানীয় বিএনপির। ফলে সেখানে নৌকা ঠেকাতে আ’লীগ-বিএনপি এখন একাট্টা। এ অবস্থায় দ্বিধাদ্বন্দ্বে ভুগছে সাধারণ ভোটাররা।

নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দীতা করছেন আওয়ামী লীগ মনোনীত উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ ( নৌকা)। স্বতন্ত্র প্রার্থী রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ জিল্লুল হাকিমের চাচাতো ভাই বালিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক এহসানুল হাকিম সাধন (মোটর সাইকেল), এছাড়া এনপিপি পার্টির আশরাফ মোল্যা (আম) নির্বাচনে লড়ছেন।

ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ হারুন-অর রশিদ হারুন (টিউবয়েল), উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সনজিৎ কুমার রায় (চশমা), উপজেলা সেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনির (তালা)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম ( হাঁস), সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মৌসুমী আক্তার (কলস) প্রতিদ্বন্দ্বীতা করছেন।

এ উপজেলাতে মোট ভোটার ১৫৮৭৪৬। এদের মধ্যে পুরুষ ৮০৫২৩ ও মহিলা ৭৮২২৩ জন ভোটার রয়েছে।

স্থানীয় ভোটারদের সাথে আলাপকালে জানা যায়, স্বতন্ত্র প্রার্থী এহসানুল হাকিম সাধনকে ( মোটর সাইকেল) বিজয়ী করতে উপজেলা বিএনপির সভাপতি মোঃ আবুল হোসেন খান, সাধারন সম্পাদক খোন্দকার মশিউল আযম চুন্নু, সহ-সভাপতি আক্তারুজ্জামান, আব্দুল ওহাব মন্ডলসহ বিএনপির নেতাকর্মীরা মাঠে নেমেছেন। তারা নিয়মিতই সভা-সমাবেশ করছেন প্রার্থীর পক্ষে। আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে উপজেলা যুগ্ম সাধারন সম্পাদক একেএম ফরিদ হোসেন বাবু, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আব্দুল মান্নান খান, উপজেলার বর্তমান ভাইস চেয়ারম্যান হারুন অর রশিদ মানিক, যুবলীগের আহবায়ক রাসেল খান রিজু ও ৭টি ইউনিয়নের কমিটির অন্যান্যে সদস্যরা, উপজেলা ছাত্রলীগের সভাপতি আনিসুর রহমান ও ৭টি ইউনিয়নের কমিটির সদস্যরা ছাড়াও উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের অনেক নেতাকর্মী রয়েছেন তার পক্ষে।

অন্যদিকে আওয়ামী লীগ, সেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, ৬টি ইউনিয়নের চেয়ারম্যান দলের অন্যান্যে নেতাকর্মীরা নৌকাকে বিজয়ী করতে কাজ করছেন।

এদিকে নির্বাচনী আচরণ বিধি লঙ্গনের অভিযোগ-পাল্টা অভিযোগ করা হচ্ছে উভয় প্রার্থীর পক্ষ থেকে। বিগত উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা বিএনপির সভাপতি আবুল হোসেন খান, জেলা বিএনপির সহ-সভাপতি গোলাম শওকত সিরাজ নির্বাচনে অংশগ্রহণ করেন। তবে এবার কেউ নির্বাচনে অংশ নেননি।

সতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এহসানুল হাকিম সাধন বলেন, আমি কোন দলের প্রার্থী নই। আমি জনগণের মনোনীত প্রার্থী। আমি দল করলেও বালিয়াকান্দি উপজেলার সকল রাজনৈতিক দলের নেতাকর্মীদের মনোনীত হয়ে নির্বাচনে অংশগ্রহণ করছি। কিছু সরকারী কর্মকর্তা-কর্মচারী আচরণ বিধি লঙ্ঘন করে একজন বিশেষ ব্যক্তির পক্ষে ভোট চাওয়ায় তাদের বিরুদ্ধে অভিযোগ করেছি। তবে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।
আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ আবুল কালাম আজাদ বলেন, আমি ইতিপুর্বে ৪বার ইউপি চেয়ারম্যান, ২ বার উপজেলা চেয়ারম্যান হিসেবে এলাকার উন্নয়নে ও মানুষের সুখে-দুঃখে পাশে থেকেছি। এবারও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ও সন্ত্রাস, দুর্নীতি এবং মাদকমুক্ত সমাজ গড়তে তাকেই জনগণ ভোট দিয়ে নির্বাচিত করবেন।

উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ মাসুম রেজা বলেন, নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ এলে যাচাই-বাছাই করে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল