১৬ অক্টোবর ২০১৯
জমি নিয়ে বিরোধ

বৃদ্ধকে পিটিয়ে হত্যা, পিতা-পুত্র গ্রেফতার

বৃদ্ধকে পিটিয়ে হত্যা, পিতা-পুত্র গ্রেফতার
নিহত বৃদ্ধ লাল মিয়া - নয়া দিগন্ত

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এক বৃদ্ধকে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। নিহতের নাম লাল মিয়া। বৃহস্পতিবার দুপুরে উপজেলার ললাটি গ্রামের পরান বাজার এলাকায় এ ঘটনা ঘটে। নিহত লাল মিয়া মৃত মহিদউদ্দিনের ছেলে। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে আব্দুস সামাদ ও তার ছেলে মহিউদ্দিনকে আটক করেছে পুলিশ। এদিকে ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার কাঁচপুর ইউনিয়নের ললাটি গ্রামের আব্দুস সামাদের সাথে পার্শ্ববর্তী খোরশেদ গংদের দীর্ঘদিন ধরে ২০ শতাংশ জমি নিয়ে দ্বন্দ্ব চলছিল। এ জমি খোরশেদ গং নিজেদের দখলে রেখে দোকানপাট ভাড়া দিয়ে আসছে। এ নিয়ে একাধিকবার বিচার সালিশ হলেও তাতে রায় যায় খোরশেদ গংদের পক্ষে। সম্প্রতি আব্দুস সামাদ সনমান্দী এলাকার আনোয়ার হোসেন নামের এক ব্যক্তির কাছে বিরোধকৃত জমিটি বিক্রি করে দেয়।

এ জমি সংক্রান্ত সামাদদের একটি মামলায় গত সোমবার রাতে জমির দখলে থাকা খোরশেদ, নূর আলম, মাজহারুল ইসলাম, মালা বেগম, নাজমা ও আসমা বেগমকে গ্রেফতার করে সোনারগাঁও থানা পুলিশ। ওই মামলায় পুলিশ গ্রেফতারকৃতদের আদালতে পাঠায়। গ্রেফতারকৃতরা জামিনের আবেদন করলে আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
খোরশেদ গংরা জেলখানায় থাকায় বাড়ি ফাঁকা পেয়ে আব্দুস সামাদ ও জমির ক্রেতা আনোয়ার, বন্দর উপজেলার মদনপুর এলাকার ভাড়াটে সন্ত্রাসী হাবিবুর রহমান হাবিব, মিঠু, আলামিনের নেতৃত্বে ৭০-৮০ জনের একটি দল মোটর সাইকেল যোগে লাঠিসোটা, হকিস্টিক, লোহার রড নিয়ে ওই জমি দখল করতে সাইনবোর্ড টানাতে যায়।

এসময় খোরশেদের ভাড়া দেয়া দোকানপাটে তালা ঝুলিয়ে দিয়ে বাড়িঘর ভাংচুর করে। এতে বাধা দেয় খোরশেদের ফুফা লাল মিয়া মিস্ত্রী। বাধা দিতে আসার সাথে সাথেই লাঠিসোটা হকিস্টিক ও লোহার রড দিয়ে পিটিয়ে আহত করে বৃদ্ধকে। এসময় লাল মিয়া মাটিতে লুটিয়ে পড়েন। আশপাশের লোকজন লাল মিয়াকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল আব্দুস সামাদ ও সামাদের ছেলে মহিউদ্দিনকে আটক করে। নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।

এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন ধরে সামাদের সাথে খোরশেদ আলমের এ জমি নিয়ে মামলা মোকদ্দমা চলছে। এ নিয়ে কয়েকবার বিচার শালিসও হয়েছে। বিচার শালিসে খোরশেদের পক্ষে রায় দিয়েছেন গ্রাম্য প্রধানরা। তারপরও সামাদ ওই জমির মালিকানা দাবি করে অন্যত্র বিক্রি করে দিয়েছে। ওই জমি দখল করতে আসা সন্ত্রাসীরা লাল মিয়া মিস্ত্রিকে পিটিয়ে হত্যা করেছে।

সোনারগাঁও থানার ওসি মনিরুজ্জামান মনির জানান, ঘটনার পর পরই দুজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়ের করা হবে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।


আরো সংবাদ




astropay bozdurmak istiyorum