২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

‘বন্ধুর’ ডাকে সাড়া দিয়ে গণধর্ষণের শিকার গার্মেন্টসকর্মী

গণধর্ষণ
‘বন্ধুর’ ডাকে সাড়া দিয়ে গণধর্ষণের শিকার গার্মেন্টসকর্মী - নয়া দিগন্ত

সাভারের হেমায়েতপুরে এক নারী গামের্ন্টস শ্রমিক (২০) গণধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ করা হয়েছে।

আজ রোববার ওই নারীকে উদ্ধার করে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠিয়েছে পুলিশ।

এ ঘটনায় ভোক্তভুগী ওই নারীর ভাই বাদী হয়ে দুইজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা দুই-তিনজনের বিরুদ্ধে সাভার মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেছেন।

গত ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালবাসা দিবসের দিবাগত রাতে সাভারের হেমায়েতপুরের নতুনপাড়া এলাকার একটি ফাঁকা মাঠে গণধর্ষণের শিকার হন ওই নারী শ্রমিক।

জানা যায়, গণধর্ষণের শিকার ওই নারী গামের্ন্টস শ্রমিক চার মাস ধরে সাভারের হেমায়েতপুর এলাকায় আমান গার্মেন্টসে নিটিং হেলপার পদে চাকরি করছেন। চাকরির সুবাদে একই গামের্ন্টস কারখানার রাকিব নামের এক অপারেটরের সাথে তার বন্ধুত্ব হয়। গত ১৪ ফেব্রুয়ারি বিশ^ ভালোবাসা দিবসে ওই নারীকে গার্মেন্টসের পাশে একটি নির্জন জায়গায় ডেকে নিয়ে যায় রাকিব। এ সময় সেখানে আগে থেকে অবস্থানকারী সুলতান, রাকিব ও তাদের কয়েকজন বন্ধু মিলে তাকে ভয়ভীতি দেখিয়ে তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক দলবদ্ধভাবে গণধর্ষণ করে।

এক পর্যায়ে তার চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে ধর্ষণকারীরা ওই নারীকে বিষয়টি কাউকে জানালে হত্যার হুমকি দিয়ে পালিয়ে যায়।

এ দিকে ঘটনাটি তার ভাই জানার পর বোনকে নিয়ে সাভার মডেল থানায় রাকিব ও সুলতানের নাম উল্লেখ করে অজ্ঞাতনামাদের বিরুদ্ধে গতকাল একটি মামলা দায়ের করেন।

সাভার মডেল থানা ও ট্যানারী ফাঁড়ি ইনচার্জ (পরিদর্শক) গোলাম নবী মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, গণধর্ষণের শিকার নারী গামের্ন্টস শ্রমিককে উদ্ধার করে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement