২০ ফেব্রুয়ারি ২০১৯

রাজবাড়ীতে ডাক্তার ও ক্লিনিক মালিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

-

রাজবাড়ীতে ভুল অপারেশনে রোগীর মৃত্যুর ঘটনায় এক চিকিৎসক ও ক্লিনিক মালিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। ঘটনার আড়াই বছর পর তাদের বিরুদ্ধে এ আদেশ এলো।

গতকাল সোমবার বিকেলে রাজবাড়ীর এক নম্বর আমলি আদালতের বিচারক আবু হাসান খায়রুল্লাহ বর্তমানে রাজবাড়ী সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস এম এ হান্নান ও স্থানীয় বেসরকারি ক্লিনিক ‘রাজবাড়ী মেডিকেল সেন্টার’-এর চেয়ারম্যান জেমস হালদারের বিরুদ্ধে এ আদেশ জারি করেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ১৩ এপ্রিল আদালতে এ মামলাটি করেন রাজবাড়ী জেলা বার সমিতির সদস্য অ্যাডভোকেট বিপ্লব কুমার রায়। তার অভিযোগ, এ হাসপাতালে হার্নিয়ার ভুল অপারেশনে তার ভাই বিশ্বজিৎ রায়ের মৃত্যু হয়েছে।

অ্যাড. বিপ্লব রায় জানান, ২০১৬ সালের ৮ এপ্রিল তার ভাই হার্নিয়া অপারেশনের জন্য সদর হাসপাতালে ভর্তি হন। কিন্তু ডা. এস এম এ হান্নান নিজে ডিগ্রিধারী সার্জন না হয়েও তাদের প্রভাবিত করে ওইদিনই রাজবাড়ী মেডিকেল সেন্টারে নিয়ে আসেন। সেখানে টাকার বিনিময়ে অপারেশনের পর রোগীর অবস্থা আশঙ্কাজনক হলে পরদিন ঢাকায় রেফার্ড করেন। মুমূর্ষু অবস্থায় রোগীকে ঢাকায় নেয়ার পথে গোয়ালন্দের দৌলতদিয়া ঘাট এলাকায় তার মৃত্যু হয়।

মামলার প্রেক্ষিতে পিবিআই ফরিদপুরের উপ পুলিশ পরিদর্শক একেএম গোলাম কিবরিয়া তদন্ত শেষে আরএমও ডা: এস এম এ হান্নান ও রাজবাড়ী মেডিকেল সেন্টারের চেয়ারম্যানকে অভিযুক্ত করে একটি প্রতিবেদন দাখিল করেন। ধার্য তারিখে প্রতিবেদন শুনানী শেষে বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: আবু হাসান খায়রুল্লাহ সোমবার এ আদেশ দেন।


আরো সংবাদ

Hacklink

ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme