১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

রূপগঞ্জে বিদ্যুৎকেন্দ্রে হামলা, আহত ১০

প্রতীকী ছবি - সংগৃহীত

নারায়ণগঞ্জের রূপগঞ্জের ভুলতা এলাকায় ইনডেক্স গ্রুপের নির্মানাধীন বিদ্যুতের পাওয়ার প্ল্যান্টে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। হামলাকারীরা ইনডেক্সগ্রুপের প্রকল্প ব্যবস্থাপকসহ কমপক্ষে ১০জনকে পিটিয়ে আহত করে। রোববার বেলা ১০টার দিকে উপজেলার ভুলতা ইউনিয়নের হাটাব এলাকায় এই ঘটনা ঘটে।
হামলায় আহতরা হলেন, ঐ কোম্পানীর প্রকল্প ব্যবস্থাপক আব্বাসউদ্দিন, হিসাবরক্ষক আলমগীর হোসেন, নির্মাণ শ্রমিক কুদরত আলী, রবিউল ইসলাম, সালামসহ ১০জন।

ইনডেক্স গ্রুপের সমন্বয়কারী কাউসার ভূইয়া জানান, কিছুদিন ধরে স্থানীয় হাটাব এলাকার জুয়েল, রাহুল, বাবুল, আলমগীর ইনডেক্স গ্রুপের নির্মাণাধীন বৈদ্যুতিক পাওয়ার প্ল্যান্টের কাজ করা বাবদ ১০লাখ টাকা চাঁদা দাবী করে। তিনি কোনো চাঁদা দিবে না বলে তাদের জানিয়ে দেয়। এর জের ধরে রোববার বেলা সাড়ে ১০টার দিকে ৩০/৩৫ জন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে প্রতিষ্ঠানের ভিতরে হামলা চালিয়ে ভাংচুর করে।

একপর্যায়ে প্রতিষ্ঠানের ভিতরের কর্মরত শ্রমিকদের ধাওয়া করে বের করে দেয় তারা। এসময় প্রায় ১০ জন আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

তবে অভিযুক্ত জুয়েল চাঁদাবাজির বিষয়টি মিথ্যা দাবি করে বলেন, আমরা এলাকার কয়েকজন মিলে সেই প্রতিষ্ঠানে কাজের জন্য গিয়েছিলাম। এসময় প্রতিষ্ঠানের একজন আমাদের ছবি তুলেন। এ কারণে আমার লোকজন প্রতিষ্ঠানের কয়েকজনকে চড়থাপ্পড় মারেন।

রূপগঞ্জ থানার ওসি মোহাম্মদ আব্দুল হক বলেন, পাওয়ার প্ল্যান্টে হামলার খবর পেয়ে সাথে সাথে সেখানে পুলিশ পাঠানো হয়েছে। পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। এ ঘটনায় এখনো কোনো লিখিত অভিযোগ পাইনি। পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

দেখুন:

আরো সংবাদ



premium cement