২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মানব পাচারকারী চক্রের ২ সদস্যকে আটক: তরুণী উদ্ধার

মানব পাচারকারী শেফালী বেগম ও মামুন - নয়া দিগন্ত

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মানব পাচারকারী চক্রের দুই সদস্যকে আটক করেছে র‌্যাব-১১। আটককৃতরা হলো শেফালী বেগম (৫০) ও মামুন (৩৫)। এ সময় পাচারের শিকার ২২ বছর বয়সী এক তরুণীকে উদ্ধার করে র‌্যাব। রোববার বিকেলে র‌্যাব-১১ এর ভারপ্রাপ্ত অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন এ তথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাব জানায়, সিদ্ধিরগঞ্জ ভূমিপল্লী আবাসিক এলাকায় শনিবার রাত সাড়ে ১১টায় অভিযান চালিয়ে মানব পাচারকারী চক্রের সদস্যে শেফালী বেগমকে (৫০) আটক করা হয়। পরে শেফালী বেগমের স্বীকারোক্তি অনুযায়ী কদমতলী এলাকা হতে মামুন (৩৫) নামের মানব পাচারকারী চক্রের আরেক সদস্যকে গ্রেফতার করা হয়।

শেফালী বেগম বেশ কয়েক বছর যাবৎ নারায়ণগঞ্জে বিভিন্ন আবাসিক এলাকায় ফ্ল্যাট ভাড়া নিয়ে ফ্যামিলি বাসার ছদ্মবেশে পতিতাবৃত্তির ব্যবসা করে আসছে।

দেশের বিভিন্ন জেলা থেকে একটি সংঘবদ্ধ মানব পাচারকারী চক্রের মাধ্যমে যুবতী মেয়েদের অধিক বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে নিয়ে এসে জিম্মি করে জোরপূর্বক অসামাজিক কাজে ব্যবহার করত।

গ্রেফতারকৃত মামুন তার একজন সহযোগী ও নিয়মিত খদ্দের। পরিচয়ের সূত্রে মামুন উদ্ধারকৃত ভিকটিমকে অধিক বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে ঢাকায় নিয়ে আসে। প্রথমে ভিকটিমকে ঢাকার কমলাপুর এলাকায় একটি আবাসিক হোটেলে রাখে।

মামুন হোটেল কক্ষে জোরপূর্বক ভিকটিমের শ্লীলতাহানীর চেষ্টা করে। পরে চাকরি দেয়ার নামে ১০ হাজার টাকার বিনিময়ে ভিকটিমকে শেফালী বেগমের হাতে তুলে দেয়। শেফালী বেগম ভিকটিমকে তার বাসায় জিম্মি ও মারধর করে নিয়মিত অসামাজিক কাজে বাধ্য করত।

গ্রেফতারকৃত শেফালী বেগম ও মামুনের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় মানবপাচার আইনে মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।


আরো সংবাদ



premium cement