২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
আওয়ামী লীগের অফিস পোড়ানো মামলা

নায়াব ইউসুফসহ ৩৭ নেতার জামিন

বিএনপি
নায়াব ইউসুফসহ ৩৭ নেতার জামিন - ছবি : নয়া দিগন্ত

ফরিদপুরে আওয়ামী লীগের একটি নির্বাচনী কার্যালয়ে অগ্নিসংযোগের অভিযোগে দায়ের করা মামলায় জামিন লাভ করেছেন বিএনপি ও সহযোগী সংগঠনের ৩৭ জন নেতাকর্মী।

আজ রোববার ফরিদপুরের জেলা ও দায়রা জজ মো: হেলালউদ্দিনের আদালতে হাজির হয়ে তারা স্থায়ী জামিন আবেদন প্রার্থনা করলে আদালত তা মঞ্জুর করেন। এর আগে অবশ্য তারা হাইকোর্ট থেকে অন্তর্বর্তীকালীন জামিন লাভ করেছিলেন।

জামিনপ্রাপ্ত নেতাকর্মীদের মধ্যে রয়েছেন, বিগত জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-৩ আসনে বিএনপির বিকল্প প্রার্থী বিএনপি নেত্রী চৌধুরী নায়াব ইউসুফ, জেলা বিএনপির সহ-সভাপতি এএফএম কাইয়ুম জঙ্গি, শহর বিএনপির সভাপতি রেজাউল ইসলাম ও সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মিরাজ, কোতয়ালী থানা বিএনপির সাধারণ সম্পাদক নাজমুল হাসান চৌধুরী রঞ্জন, জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক এ কে কিবরিয়া স্বপন, জেলা ছাত্রদলের সভাপতি সৈয়দ আদনান হোসেন অনু, মহানগর ছাত্রদলের সভাপতি শাহরিয়ার শিথীল, মাচ্চর ইউনিয়নের চেয়ারম্যান মো: গোলাম মোস্তফা, চর মাধবদিয়া ইউনিয়নের চেয়ারম্যান মির্জা আজম, নর্থচ্যানেল ইউনিয়নের চেয়ারম্যান মোস্তাক হোসেনসহ অন্যান্যরা।

এ মামলার অপর ১২ জন আসামি ইতিপূর্বে নি¤œ আদালত থেকে জামিন লাভ করেন।

জানা গেছে, গত বছরের ১৮ ডিসেম্বর সদর উপজেলার মামুদপুরে আওয়ামী লীগের একটি নির্বাচনী কার্যালয়ে অগ্নিসংযোগের অভিযোগে এ মামলাটি দায়ের করেন জনৈক সমরেশ কুমার বিশ্বাস। মামলায় বিএনপি ও সহযোগী সংগঠনের ৪৯ জন নেতাকর্মীর নামোল্লখসহ অজ্ঞাতনামা আরো আসামি করা হয়।

মামলার অন্যতম আসামী বিএনপি নেত্রী চৌধুরী নায়াব ইউসুফ বিএনপির ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফের জ্যেষ্ঠ কন্যা।

রাজনৈতিক প্রতিহিংসার কারণে এই মামলা দায়ের করা হয় বলে বিএনপির পক্ষ হতে অভিযোগ করা হয়। তারা এ মামলা প্রত্যাহারের দাবি করেন।


আরো সংবাদ



premium cement