২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ধামরাইয়ে দৃষ্টিনন্দন মসজিদ উদ্বোধন

ধামরাইয়ে দৃষ্টিনন্দন মসজিদ উদ্বোধন
শৈলান গ্রামের দৃষ্টিনন্দন মসজিদ - ছবি : নয়া দিগন্ত

ঢাকার ধামরাই উপজেলার ঐতিহ্যবাহী শৈলান গ্রামে শত বছরের পুরনো মসজিদের পরিবর্তে সাড়ে ছয় হাজার বর্গফুটের দোতলা বিশিষ্ট নবনির্মিত মসজিদ গত শুক্রবার উদ্বোধন করা হয়েছে। কারুকাজ মণ্ডিত এ মসজিদটি উদ্বোধন করেন ঢাকা-২০ (ধামরাই) আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আলহাজ বেনজির আহমেদ।

প্রায় পাঁচ কোটি টাকা ব্যয়ে নির্মিত মসজিদটিতে একসাথে দেড় হাজার মুসল্লি নামাজ আদায় করতে পারবেন। মহিলাদের জন্যও বিশেষ ব্যবস্থা করা হয়েছে। এতে একসাথে ৫০০ মহিলা মুসল্লি নামাজ পড়তে পারবেন। মসজিদে ১২০ ফুট উচ্চতা বিশিষ্ট একটি মিনার তৈরি করা হয়েছে।

মসজিদের মূল ফটকটিতে আল্লাহর ৯৯ নাম খোদাই করা হয়েছে, যা দেখতে খুবই দৃষ্টিনন্দন। বর্তমানে এটি ধামরাই উপজেলায় বৃহৎ মসজিদ বলে জানা গেছে।

জামায়াতে নামাজ আদায় করার জন্য এ জায়গায় প্রথমে ১৯২০ সালে প্রতিষ্ঠিত হয়েছিল একটি মসজিদ। মুসল্লি বেড়ে যাওয়ায় এবং পুরনো মসজিদটি ভগ্নাদশা হয়ে পড়লে এলাকাবাসীর উদ্যোগে ও শৈলান গ্রামের প্রবাসীদের সাহায্যে এ রকম একটি দৃষ্টিনন্দন মসজিদ প্রতিষ্ঠিত হয়েছে। গত শুক্রবার জুমার নামাজের মধ্য দিয়ে মসজিদটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন স্থানীয় এমপি।

এ সময় ধামরাই পৌর মেয়র আলহাজ গোলাম কবির মোল্লা, সজাগের পরিচালক আব্দুল মতিনসহ এলাকার গণ্যমান ব্যক্তিসহ এলাকার শত শত মুসল্লিরা উপস্থিত ছিলেন। জুমার নামাজে আশপাশের গ্রাম থেকে প্রায় দেড় হাজারের বেশি মুসল্লি নামাজ আদায় করেন। এ দিন মসজিদের ভেতর জায়গা না হওয়ায় মসজিদের মাঠে মুসল্লিরা নামাজ আদায় করেন।


আরো সংবাদ



premium cement
জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল