২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

পলাশে স্ট্যান্ডের দাবিতে অটোরিকশা চালকদের কর্মবিরতি

ভোগান্তিতে যাত্রীরা
-

নরসিংদীর পলাশে স্ট্যান্ডের দাবিতে কর্মবিরতি পালন করেছে ব্যাটারিচালিত রিকশা (অটোরিকশা) শ্রমিকরা। এতে ভোগান্তিতে পড়েন সাধারণ যাত্রীরা।

ব্যাটারিচালিত রিকশা শ্রমিক-মালিক সংগ্রাম কমিটির উদ্যোগে আজ শুক্রবার সকাল সাড়ে ১০টা থেকে শুরু করে বিভিন্ন এলাকার অটোরিকশা চালকরা এসে পলাশ উপজেলার ঘোড়াশাল পৌর এলাকার বিএডিসি (পলাশ বাসস্ট্যান্ড) মোড়ে স্ট্যান্ড গড়ে তোলার দাবিতে এ কর্মবিরতি পালন করে। এ সময় নরসিংদী ও গাজীপুরের কালীগঞ্জ উপজেলাসহ আশপাশের উপজেলাগুলোর সাথে সিএনজি, অটোরিকশাসহ সাধারণ যানচলাচল বন্ধ হয়ে যায়। এতে করে ভোগান্তিতে পড়তে হয় যাত্রীদের।

দীর্ঘ ৫ ঘন্টা কর্মবিরতির পর বাংলাদেশ ফার্টিলাইজার অ্যাসোসিয়েশনের (বিএফএ) পরিচালক ও পলাশ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আল-মুজাহিদ হোসেন তুষারের দেয়া প্রতিশ্রুতিতে অটোরিকশা শ্রমিকদের কর্মবিরতি তুলে নেয়া হয়।

এ বিষয়ে পলাশ উপজেলা অটোরিকশা শ্রমিক-মালিক সংগ্রাম কমিটির সভাপতি খোরশেদ আলম গাজী বলেন, উপজেলায় আরটিভি (মিনিবাস), ট্রাক ও সিএনজি স্ট্যান্ড রয়েছে। কিন্তু ব্যাটারিচালিত অটোরিকশা রাখার কোনো স্ট্যান্ড নেই। এতে করে প্রতিনিয়ত চালকরা বিভিন্ন সমস্যার মুখোমুখি হচ্ছে।

তিনি আরো বলেন, দীর্ঘদিন ধরে উপজেলার প্রায় ৮০০ ব্যাটারিচালিত অটোরিকশার স্ট্যান্ড গড়ে তোলার দাবি জানিয়েও কোনো লাভ হয়নি। তাই আমরা আন্দোলনে নেমেছি। আগামী ৪৮ ঘন্টার ভিতরে দাবি মেনে না নিলে কঠোর কর্মসূচি দিবে বলেও হুঁশিয়ারী দেন তিনি।


আরো সংবাদ



premium cement