২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
গাজীপুরে র‌্যাবের অভিযান

ভুয়া পুলিশ, মাদক ব্যবসায়ীসহ আটক ৭

র‌্যাবের হাতে আটককৃতরা - নয়া দিগন্ত

গাজীপুরে দু’টি পৃথক অভিযানে ভুয়া পুলিশ ও মাদক ব্যবসায়ীসহ ৭ জনকে আটক করেছে র‌্যাব-১ এর সদস্যরা। এসময় তাদের কাছ থেকে সহস্রাধিক বোতল ফেন্সিডিল, গুলি ভর্তি একটি বিদেশী পিস্তল, দু’টি ওয়াটকি, চাপাতি, নগদ টাকা ও বিভিন্ন মালামালসহ দু’টি গাড়ি জব্দ করা হয়।

আটককৃতরা হলো- জামালপুরের বকশিগঞ্জ থানার জালোচর এলাকার মৃত মোস্তফার ছেলে মোহাদম্মদ আলী (৩৮), শেরপুরের ঝিনাইগাতী থানার বাকাকুড়া গ্রামের মোঃ জহির উদ্দিনের ছেলে মোঃ আকরাম আলী (২৫), ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ থানার জাটিয়া গ্রামের আব্দুল মতিনের ছেলে মোঃ রবিউল ইসলাম (২৬), নেত্রকোনার মোহনগঞ্জ থানার টেঙ্গাপাড়া এলাকার আলী নেওয়াজের ছেলে মোঃ আনন্দ মিয়া (৩৬), বি. বাড়ীয়া জেলার সদর থানার চাওড়া গ্রামের মোঃ মর্তুজা আলীর ছেলে মোঃ সজল মিয়া (২৮), একই থানার পাইক পাড়া (পাঠশালা) এলাকার মৃত মোজাফ্ফর ভূইয়ার ছেলে আরিফুল ইসলাম (২৫) এবং দিনাজপুরের বিরামপুর থানার ধেলুপাড়া গ্রামের মৃত মজিবুর রহমানের ছেলে মোঃ জুয়েল রানা (৩৫)।

র‌্যাব-১ এর স্পেশালাইজড কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন জানান, গাজীপুর জেলার জয়দেবপুর থানাধীন শিরিরচালা এলাকায় বুধবার দুপুরে ফেনসিডিল ক্রয়-বিক্রয় হচ্ছে বলে খবর পাওয়া যায়। এ সংবাদ পেয়ে কোম্পানী কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুনের নেতৃত্বে র‌্যাব সদস্যরা ওই এলাকার মোহাম্মদিয়া হোটেলের সামনে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে অভিযান চালিয়ে পিকআপ আরোহী সজল মিয়া, আরিফুল ইসলাম ও জুয়েল রানাকে আটক করে।

এসময় এক হাজার ৫০ বোতল ফেনসিডিল, ২৯ হাজার ৪৫০ টাকাসহ তাদের ব্যবহৃত পিকআপ ভ্যান জব্দ করা হয়। তারা দীর্ঘদিন ধরে ভারত থেকে চোরাই পথ আনা ফেনসিডিল দিনাজপুর জেলার বিরামপুর হতে গাজীপুরসহ বিভিন্ন এলাকায় এনে ক্রয়-বিক্রয় করে আসছিল বলে র‌্যাবের জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছে।

র‌্যাবের ওই কর্মকর্তা আরো জানান, মঙ্গলবার রাতে র‌্যাব-১ এর একটি দল অভিযানে যাচ্ছিল। পথে দলটি ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের রাজেন্দ্রপুর এলাকায় একটি প্রাইভেটকারের পেছনে এক ব্যক্তিকে দৌড়াতে দেখে। র‌্যাব সদস্যরাও ধাওয়া করে জেলার শিরিরচালা এলাকায় ওই গাড়িটির গতিরোধ করে।

এসময় র‌্যাবের উপস্থিতি দেখে প্রাইভেটকার আরোহী পুলিশের এসআই’র পোশাক পরিহিত এক ব্যক্তিসহ চারজন গাড়ি থেকে নেমে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা মোহাম্মদ আলী, আকরাম আলী, রবিউল ইসলাম (২৬) ও আনন্দ মিয়াকে আটক করে।

এসময় আটককৃতদের কাছ থেকে দুই রাউন্ড গুলিসহ একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগজিন, দু’টি ওয়াকিটকি সেট, দু’টি হ্যান্ড কাপ, পুলিশের দুই সেট ইউনিফর্ম, একটি চাপাতি, চেতনানাশক পানীয় ও নগদ টাকাসহ একটি প্রাইভেট কার জব্দ করা হয়।

তিনি জানান, আটককৃতরা বিভিন্ন সময়ে প্রতারণার মাধ্যমে পুলিশের ওসি, এসআই আবার কখনোও র‌্যাব সদস্য হিসেবে মিথ্যা পরিচয় দিয়ে গ্রেফতারের ভয় দেখিয়ে এবং অস্ত্র ও চাপাতির ভয় দেখিয়ে ও চেতনানাশক খাইয়ে নিরীহ মানুষের কাছ থেকে মোটা অংকের টাকা, গহনা ও মোবাইলসহ বিভিন্ন মালামাল ছিনিয়ে আসছিল বলে র‌্যাবের জিজ্ঞাসাবাদে জানিয়েছে।


আরো সংবাদ



premium cement
হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে ইউক্রেন যুদ্ধে দুর্নীতি, পুতিনের নির্দেশে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী!  আমেরিকানরা কি ধর্ম থেকে সরে যাচ্ছে? গাজায় রিজার্ভ ব্রিগেড মোতায়েন ইসরাইলের উপজেলা নির্বাচন জটিলতা ভোটাধিকারের প্রতি মর্যাদা ইসরাইলি সেনাবাহিনীর বিরুদ্ধে ‘যুদ্ধাপরাধের ধারাবাহিক ধারা’ অনুসরণের অভিযোগ

সকল