২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

কালকিনিতে এসএসসি পরীক্ষার্থীকে নির্যাতনকারীদের বিচারের দাবিতে বিক্ষোভ

-

বাল্যবিয়ে মেনে না নেয়ায় মাদারীপুরের কালকিনিতে শুকতারা আক্তার (১৬) নামের এক এসএসসি পরীক্ষার্থীকে নির্যাতনের পর কুপিয়ে গুরুতর আহত করা হয়। এ ঘটনার প্রতিবাদে ও নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে আজ বৃহস্পতিবার সকালে মানববন্ধন করেন বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মানববন্ধনে প্রথমে থানা পুলিশ বাধা দিলেও শিক্ষার্থীরা তা উপেক্ষা করে সহপাঠির নির্যাতনকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিলে ফেটে পড়েন। এছাড়া বিক্ষুব্দ শিক্ষার্থীরা এ মিছিল নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস ঘেরাও করেন।

শুকতারা কালকিনি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের এবারের এসএসসি পরীক্ষার্থী।

ভুক্তভোগীর পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার সাহেবরামপুর এলাকার সাহেবরাপুর গ্রামের সালাম আকনের বড় ছেলে ইটালী প্রবাসী রোমনের (৩০) সাথে পাঙ্গাশিয়া গ্রামের মোফাজ্জেল হাওলাদারের মেয়ে শুকতারা আক্তারকে না জানিয়ে গোপনে বিয়ে ঠিক করেন পরিবারের লোকজন। এ বাল্য বিয়ের খবর ওই শিক্ষার্থী জানতে পেরে ওই প্রস্তাবকে প্রত্যাখান করেন।

এতে ক্ষিপ্ত হয়ে রোমন আকনের ছোট ভাই শামন আকন তার লোকজন নিয়ে গত মঙ্গলবার সকালে প্রাইভেট পড়তে যাওয়ার সময় ওই শিক্ষার্থীকে কুপিয়ে জখম করে ফেলে রাখে।

শুকতারা গুরুতর আহত অবস্থায় বর্তমানে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি রয়েছে।

এ দিকে এ হামলার প্রতিবাদে আহত ছাত্রীর বিদ্যালয়ের শিক্ষার্থীরা থানার সামনের রাস্তায় আজকের মানববন্ধনের আয়োজন করে।

আহত শিক্ষার্থীর সহপাঠি তাহিয়া, জ্যোতি, সাবিহা ও মুসলিমাসহ বেশ কয়েকজন জানায়, ‘আমরা মানবববন্ধন করলে প্রথমে পুলিশ আমাদের বাধা দেয়, পরে আমরা নির্যাতনকারীদের দ্রুত বিচার চেয়ে বিক্ষোভ মিছিল করেছি।’

কালকিনি থানার ওসি মো: মোফাজ্জেল হোসেন বলেন, আমরা শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য দায়িত্ব পালন করেছি। ইতিমধ্যে আমরা একজন আসামিকে গ্রেফতার করেছি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আমিনুল ইসলাম বলেন, দোষীদেরকে দ্রুত বিচারের আওতায় আনা হবে।


আরো সংবাদ



premium cement

সকল