২৭ জুন ২০১৯
ভুয়া মুক্তিযোদ্ধা সনদে চাকরি

রাজবাড়ীতে আরো এক কনস্টেবলের বিরুদ্ধে মামলা

রাজবাড়ীতে আরো এক কনস্টেবলের বিরুদ্ধে মামলা - সংগৃহীত

ভুয়া মুক্তিযোদ্ধা সনদ দিয়ে চাকরি নেয়ায় রাজবাড়ী থানায় বৃহস্পতিবার আরো এক কনস্টেবলের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্ত পুলিশ কনস্টেবলের নাম মোঃ সাদ্দাম হোসেন। তিনি রাজবাড়ী জেলা শহরের বড়লক্ষীপুর গ্রামের দরবেশ আলী মন্ডলের ছেলে।

অভিযুক্ত সাদ্দাম বর্তমানে ঢাকার এসবিতে কর্মরত রয়েছেন। মামলার বাদী রাজবাড়ী জেলা পুলিশের রিজার্ভ অফিসার এসআই কবির আহম্মেদ।

জানা যায়, রাজবাড়ীর পুলিশ লাইনে গত ২০১০ সালের ২৫ মে মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে মোঃ সাদ্দাম হোসেনকে কনস্টেবল পদে চূড়ান্ত নিয়োগ দেয়া হয়। ২০১১ সালে প্রথমবারের মতো সাদ্দামের বাবা দরবেশ আলী মন্ডলের মুক্তিযোদ্ধা সনদ যাচাইয়ের জন্য পুলিশ সদর দপ্তরের মাধ্যমে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ে পাঠানো হয়।

এরপর ২০১৬ সালে ফের ওই সনদ যাচাই-বাছাই করা হয়। মন্ত্রণালয় থেকে গত বছরের শেষদিকে মুক্তিযোদ্ধা সনদটি জাল হিসেবে উল্লেখ করে তা পত্রের মাধ্যমে পুলিশ সদর দপ্তরকে জানানো হয়। সে আলোকে গত বৃহস্পতিবার রাজবাড়ী থানায় অভিযুক্ত কনস্টেবল সাদ্দামের বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়।

এর আগে গত বছরের ২৭ ডিসেম্বর একই অভিযোগে রাজবাড়ী জেলা শহরের বিনোদপুর গ্রামের মোঃ নুরুল ইসলামের ছেলে কনস্টেবল মোঃ আব্দুল্লাহ আল নোমান আশিক এবং ২০১১ সালের ১৮ অক্টোবর বালিয়াকান্দি উপজেলার দুর্গাপুর গ্রামের কনস্টেবল মোঃ সোহাগ শেখসহ তিনজনের নামে মামলা দায়ের করা হয়।

পরে ওই মামলায় সোহাগ শেখ এবং প্রতারকচক্রের সদস্য একই উপজেলার বাকশিডাঙ্গা গ্রামের বাচ্চু শেখ ও তার সহযোগী আলোকদিয়া গ্রামের গোবিন্দ মন্ডলকে তিন বছরের সশ্রম কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো এক মাসের কারাদণ্ড দেয়া হয়। ওই তিনজন বর্তমানে কারাগারে রয়েছে।


আরো সংবাদ

সরকারি কর্মকর্তাদের আবারো পেটানোর হুমকি সেই এমপির কোহলি-গেইল লড়াইয়ের ফলাফল কী হবে? যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে জোট গড়ছে রাশিয়া-ভারত-চীন! বিপজ্জনক পরিণতির দিকে মার্কিন-ইরান উত্তেজনা   ৯২ বিশ্বকাপের অবাক করা পুনরাবৃত্তি : ইতিহাসে উদ্দীপ্ত পাকিস্তান হোটেলে রাতে কেঁদে ফেললেন সরফরাজের স্ত্রী ভারতের বিপক্ষে চাপ নিতে চান না মিরাজ স্ত্রীর সামনে স্বামীকে কুপিয়ে হত্যা : বীভৎসতায় বিমূঢ় সামাজিক মাধ্যম আগামীতে মানববর্জ্য ব্যবস্থাপনা বড় চ্যালেঞ্জ : এলজিআরডি মন্ত্রী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে শক্তিশালী করলেই স্বাস্থ্য ব্যবস্থার কাক্সিক্ষত উন্নয়ন সম্ভব সুপ্রিম কোর্টের ডিএজি ও এএজিদের পদত্যাগের আহ্বান আইনমন্ত্রীর

সকল