২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`
শতাধিক ঘরবাড়ি, দোকানপাট ভাংচুর

আড়াইহাজারে ৩ গ্রামবাসীর সংঘর্ষে আহত ২০

সংঘর্ষে ভাংচুর করা একটি ঘর - সংগৃহীত

আড়াইহাজারে ৩ গ্রামবাসীর মধ্যে কয়েক দফা রক্ষক্ষয়ী সংঘর্ষে নারীসহ অন্তত ২০ জন আহত হয়েছে। শুক্রবার উপজেলার খাগকান্দা ইউনিয়নের চম্পকনগর গ্রামে এই ঘটনা ঘটে। এসময় সংঘর্ষে ৩টি গ্রাম রণক্ষেত্র পরিণত হয়। ভাংচুর ও লুটপাট করা হয় শতাধিক ঘরবাড়ি।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ২ দিন আগে স্থানীয় স্কুলের ৯ম শ্রেনীর ছাত্র সিয়ামকে কাকাইল মোড়ার লোকজন মারধর করে। এই নিয়ে শুক্রবার সকাল ৯টায় চম্পকনগরের মঞ্জুরের বাড়িতে বিচার শালিস বসে। বিচারে তর্ক বিতর্কের একপর্যায়ে উভয়পক্ষের লোকজন দা, টেটা, ছুরি, বল্লম নিয়ে একে অপরের উপর ঝাপিয়ে পড়ে।

সকাল ৯টায় শুরু হয়ে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া চলে সকাল ১১টা পর্যন্ত। সংঘর্ষে কাকাইল মোড়া ও বাহেরচর গ্রামের পক্ষে নেতৃত্বে দেন লোকমান মেম্বার এবং চম্পকনগর গ্রামের পক্ষে নেতৃত্ব দেন মোসলেম মেম্বার। সংঘর্ষে আহতদেরকে মধ্যে আড়াইহাজারসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

মোসলেম মেম্বার জানান, সংঘর্ষ চালাকালীন কাকাইল মোড়া ও বাহেরচর গ্রামের ৫/৬ শতাধিক লোক লোকমান মেম্বারের নেতৃত্বে চম্পকনগর গ্রামে এসে তান্ডব চালায়। এতে শতাধিক ঘরবাড়ি ভাংচুর করা হয়। চম্পকনগরের বাজার থেকে দোকানপাট লুট করে নিয়ে গেছে।

মোসলেম মেম্বার আরো জানান, চম্পকনগর গ্রামবাসী অর্ধ কোটি টাকা পরিমাণ ক্ষতিগ্রস্থ হয়েছে। সরেজমিনে গিয়ে দেখা গেছে, ক্ষতিগ্রস্থদের আহাজারিতে ভারী হয়ে উঠেছে বাতাস।

আড়াইহাজার থানার ওসি আক্তার হোসেন জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মূলহোতা লোকমান মেম্বারকে গ্রেফতারের চেষ্টা চলছে।

দেখুন:

আরো সংবাদ



premium cement