১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সাড়ে ৯টা বেজে গেলো ভোটার কই: ভোট শেষে এলজিআরডি মন্ত্রী

ফরিদপুরের সরকারী রাজেন্দ্র কলেজ কেন্দ্রে ভোট প্রদান শেষে তিনি সাংবাদিকদের কথা বলেন মন্ত্রী - সংগৃহীত

একাদশ জাতীয় নির্বাচনে ফরিদপুর-৩ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এলজিআরডি ও প্রবাসী কল্যাণ মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি বলেছেন, ‘এখন তো সকাল সাড়ে ৯টা বাজে, কই ভোটের কেন্দ্রে লোক কই?’

আজ রোববার সকাল সোয়া ৯টার দিকে ফরিদপুরের সরকারী রাজেন্দ্র কলেজ কেন্দ্রে ভোট প্রদান শেষে তিনি সাংবাদিকদের নিকট প্রতিক্রিয়ায় একথা বলেন। এসময় তার সাথে তার একমাত্র পুত্র ও প্রধানমন্ত্রীর জামাতা খন্দকার মাশরুর হোসেন মিতু, মেয়ে শাহরিন হোসেন পিংকি ও তার জামাতাসহ পরিবারের সদস্য ও নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, ‘তাদের (বিএনপি) মনের মধ্যে কিছু ঢুকেছে। নইলে সারা দুনিয়া একরকম ভাবে, আর তারা আরেকরকম কিভাবে ভাবে? যে শুধু দশটার মধ্যে ভোট দেবার যেতে পারলেই হলো।’

‘তারা মনে করতেছে যে, আমরা নাম দিলাম, সবতো আওয়ামী লীগের উপর ক্ষাপা! ভোটে এমনিই জিতে যাবো। তোমাদের কি মনে হচ্ছে আওয়ামী লীগের উপর একটা লোক ক্ষাপা?’ মন্ত্রী প্রশ্ন রেখে বলেন।

তিনি এসময় তার নির্বাচনী এলাকায় প্রতিদ্বন্দ্বী কোন প্রার্থীর পোস্টার না থাকার ব্যাপারে বলেন, পোস্টার মোস্টার যা দেখলাম, মনে হচ্ছে আমি একলাই প্রার্থী। প্রতিপক্ষ প্রার্থী তারাওতো কিছু এগিয়ে আসতে পারে। তাদের ধারণা এবং তারা সবসময়ই বলে আসছে শুধু কেন্দ্রে যেতে পারলেই হলো। ভোট যেনো তাদের সব গাড়া। লাফ দিয়ে এসে সব ভুতরা ভোট দিয়ে চলে যাবে।

‘তোমাদেরও কি ধারণা এই এতোগুলো ক্যামেরা দেখে কি তাই মনে হয়? ভোট ভোটই।’ মন্ত্রী সাংবাদিকদের বলেন।

তিনি আরো বলেন, ‘ভোট একটি পবিত্র আমানত। এই আমানতের খেয়ানত কারোরই করা উচিত না। ভোট তার নিজের বিবেকে যেটা বলে সেভাবে বিবেকের কথা মতোই তার ভোট দিতে হবে। এখানে কোনরকম প্রভাব খাটানো উচিত না।’

এসময় তিনি বলেন, নির্বাচনে জিতলে বিভাগ করবো। এখন বাকি রইলো সিটি কর্পোরেশন। সিটি কর্পোরেশনের পরিধি বেড়ে ৬ গুন হয়ে গেছে। এখন বাকি থাকলো শুধু ইউনিভার্সিটি।

তিনি ফরিদপুরের একটি প্রাইভেট ইউনিভার্সিটির সমালোচনা করে বলেন, পাঁচ বছর হয়ে হেছে, সে ইউনিভার্সিটিতো করতে পারেই নি। বরং যে দু’তিনটা ব্যাচ বের হয়েছে তাদেরও সার্টিফিকেট দিতে পারে নাই। জাতীয় পর্যায়ে ইউনিভার্সিটি করার জন্য যদি তারা চেষ্টা করে করুক। নইলে এটি বন্ধ করুক। শিক্ষার সাথে কোন কমপ্রোমাইজ নাই উল্লেখ করে তিনি এব্যাপারে সাংবাদিকদেরও এব্যাপারে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

 


আরো সংবাদ



premium cement