২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

আতঙ্কে ভোট চাইতে পারছেন না আ’লীগের বিদ্রোহী প্রার্থী

আতঙ্কে ভোট চাইতে পারছেন না আ’লীগের সেই প্রার্থী - ছবি : সংগৃহীত

মামলা হামলার আতঙ্কে স্বাধীনভাবে নির্বাচনী প্রচারণা ও ভোটারদের কাছে ভোট চাইতে পারছেন না টাঙ্গাইল-৬ (দেলদুয়ার-নাগরপুর) আসনের স্বতন্ত্র ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ব্যারিস্টার আশরাফুল ইসলাম। ইতোমধ্যে তার নির্বাচনী প্রচারণার মাইক ভেফু মাইকম্যানের মোবাইল ছিনিয়ে নেয়া হয়েছে। নির্বাচনী এলাকায় সাঁটানো তার পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছে। নেতাকর্মীরা মামলা হামলার ভয়ে তার নির্বাচনী প্রচারণায় অংশ নিতে ভয় পাচ্ছেন। এমন অভিযোগ আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ব্যারিস্টার আশরাফের। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন ব্যারিস্টার আশরাফুল ইসলাম। দলের মনোনয়ন না পেয়ে তিনি এবার ট্রাক প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। 

ব্যারিস্টার আশরাফুল ইসলাম জানান, দেশের একজন নাগরিক হিসেবে নির্বাচনে অংশ নেয়ার অধিকার আমার রয়েছে। অথচ দেলদুয়ার ও নাগরপুরে আমার নির্বাচনী অফিসে ঢুকতে পারছি না। পোস্টার লাগাতে বাধা দেয়া হচ্ছে। কর্মীদের ওপর দমন-পীড়ন চলছে।

আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নিজেকে ঘোষণা দেয়ার পর থেকেই আমাকে ও আমার কর্মী-সমর্থকদের নানাভাবে হুমকি দেয়া হচ্ছে। এর আগে নির্বাচনে অংশ নেয়ার অপরাধে আওয়ামী লীগের প্রার্থী আহসানুল ইসলাম টিটুর সন্ত্রাসী বাহিনী আমার গাড়ি ভাঙচুর করেছে। আমার ওপর হামলা করেছে। জনগণের সহায়তায় কোনোভাবে জীবন নিয়ে ফেরত আসতে পারি। মনোনয়ন বাতিলের জন্য নানাভাবে তারা ষড়যন্ত্র করেছিল। অবশেষে হাইকোর্টে আপিলের মাধ্যমে আমার প্রার্থিতা ফিরে পাই। আমি ও আমার কর্মী-সমর্থকেরা আতঙ্কে দিন কাটাচ্ছি। হামলার ভয়ে স্বাধীনভাবে কারো কাছে ভোট চাইতে পারছি না। থানা পুলিশের কাছে অভিযোগ করেও কোনো প্রতিকার পাইনি।

নাটোরে নিরাপত্তা চেয়ে প্রশাসনের সহায়তা চাইলেন ঐক্যফ্রন্ট প্রার্থী
নাটোর সংবাদদাতা

নাটোর-২ আসনে জাতীয় ঐক্যফ্রন্ট প্রার্থী সাবিনা ইয়াসমিন ছবি জীবনের নিরাপত্তা চেয়ে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে লিখিত আবেদন করেছেন। সোমবার তিনি নাটোর জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সাথে সাক্ষাৎ করে এ দাবি করেন। বিএনপি প্রার্থী সাবিনা ইয়াসমিন ছবি তার প্রচারণায় বাধা দেয়ার অভিযোগ এনে নিরাপত্তা দাবি করেন। পরে তিনি আদালত এলাকায় গণসংযোগ করেন। 

এ সময় আইনজীবীদের সাবিনা ইয়াসমিন ছবি বলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শফিকুল ইসলাম শিমুল তাকে নির্বিঘেœ প্রচারণার আশ্বাস দেয়ার পরও প্রায় অর্ধশত নেতাকর্মী ও সমর্থকের ওপর হামলা চালানো হয়েছে। রোববার শহরের স্টেশন বাজার এলাকায় গণসংযোগ করতে গেলে তাদের ওপর হাতুরি নিয়ে হামলা চালানো হয়। তিনি নির্বাচনী প্রচারণায় যেখানেই যাচ্ছেন সেখানেই তাকে বাধা দেয়া হচ্ছে। নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি-ধমকি ও মারধর করছে শাসকদলীয় নেতাকর্মীরা। এছাড়া তিনি যেখানেই যাচ্ছেন মোটরসাইকেল বহর নিয়ে একদল তরুণ তার পিছু নিচ্ছে। জীবনের নিরাপত্তা নিয়ে তাই তিনি শঙ্কিত বলে জানান। 

এ সময় তার সাথে ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল হক, শহর বিএনপি সভাপতি অ্যাডভোকেট রুহুল আমিন তালুকদার টগর, নলডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সাখাওয়াৎ হোসেন, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোরশেদা বেগম রূপালী, জাসাস সভাপতি হাসিবুল ইসলাম হেলাল, নাটোর পৌরসভার কাউন্সিলর সাজ্জাদ হোসেন সোহাগ ও যুবদল নেতা এম হাসান পরশ।


আরো সংবাদ



premium cement