২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

নৌকার মিছিলে গিয়ে হৃদরোগে আ লীগ কর্মীর মৃত্যু

নৌকার মিছিলে গিয়ে হৃদরোগে আ লীগ কর্মীর মৃত্যু - ছবি : সংগৃহীত

টাঙ্গাইলে নৌকার মিছিলে গিয়ে কুদরত আলী (৫৫) নামে এক আওয়ামী লীগ কর্মীর মৃত্যু হয়েছে। তার বাড়ি টাঙ্গাইল সদর উপজেলার ছোট বাসালিয়া গ্রামে।

জানা যায়, শুক্রবার বিকেলে টাঙ্গাইল-৫ (সদর) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান এমপি ছানোয়ার হোসেনের পক্ষে ছোট বাসালিয়ায় একটি মিছিল বের হয়। সেই মিছিলে গিয়ে হঠাৎ হৃদরোগে আক্রান্ত হন কুদরত আলী। সন্ধ্যায় তাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। কিছুক্ষণ পর সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে। রাত ১০টায় ছোট বাসালিয়া স্কুল মাঠে জানাযা নামাজ শেষে স্থানীয় গোরস্থানে তাকে দাফন করা হয়। তার জানা যায়, টাঙ্গাইল-৫ আসনের এমপি ছানোয়ার হোসেনসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোক অংশ নেন।


সহকারী রিটার্নিং কর্মকর্তা আ. লীগ প্রার্থীর পিএস : প্রত্যাহার দাবি জাপা প্রার্থীর
সরকার মাজহারুল মান্নান রংপুর অফিস
রংপুর-৫ আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও মিঠাপুকুর উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রশিদ আওয়ামী লীগ প্রার্থী এইচএন আশিকুর রহমানের পিএস উল্লেখ করে অবিলম্বে তার প্রত্যাহার দাবি করেছেন জাতীয় পার্টির প্রার্থী এসএম ফখর উজ জামান জাহাঙ্গীর। এ বিষয়ে তিনি শনিবার দুপুরে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত আবেদন করেছেন।

রংপুর রিটার্নিং কর্মকর্তা ও ডিসি এনামুল হাবিবের কাছে দেয়া লিখিত আবেদনে তিনি বলেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৩ রংপুর-৫ আসনে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও মিঠাপুকুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রশিদ মামুনকে (১৬৪৭২) গত ২৭ নভেম্বর ২০১৭ তারিখে আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান এমপি এবং জাতীয় সংসদের জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমানের একান্ত সচিব হিসেবে নিয়োগ দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। যার আদেশ নং ০৫.০০.০০০০.১৩৮,০৬০.১৭-৭১৮। ওই আদেশে স্পষ্ট করে বলা হয়েছে এইচ এন আশিকুর রহমানের অভিপ্রায় অনুসারে তাকে সেখানে নিয়োগ দেয়া হয়েছে।

জাতীয় পার্টির প্রার্থীর অভিযোগ, আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী এইচএন আশিকুর রহমানের অভিপ্রায় অনুযায়ী যখন সহকারী রিটার্নিং কর্মকর্তা মামুনুর রশিদ তাঁর একান্ত সহকারী; সঙ্গত কারণে এই সহকারী রিটার্নিং কর্মকর্তার মাধ্যমে এই আসনে কোনোভাবেই লেবেল প্লেয়িং ফিল্ড তৈরি এবং অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব নয়।

লিখিত অভিযোগে জাতীয় পার্টির প্রার্থীর আরো বলেন, ইতোমধ্যেই সহকারী রিটার্নিং কর্মকর্তা মামুনুর রশিদ তার উর্ধতন বস আওয়ামীলীগ প্রার্থী এইচএন আশিকুর রহমানের অভিপ্রায় অনুসারে নির্বাচনের প্রতিটি কার্যক্রমকে প্রভাবিত করছেন। তার প্রভাবের কারণেই এই আসনের ভোট গ্রহণের জন্য আইনশৃঙখলা বাহিনীর ভেটিংকৃত সকল ভোটগ্রহণ কমকর্তার তালিকায় বাংলাদেশ আওয়ামী লীগের অনুগতদের শতভাগ স্থান দেয়া হয়েছে। এ বিষয়টি জানিয়ে গত ১২ ডিসেম্বর আমি আরো একটি চিঠি রিটার্নিং কর্মকর্তাকে দিয়ে নতুন নিরপেক্ষ ভোট গ্রহণ কর্মকর্তার তালিকা করে খসরা প্রকাশের দাবি জানিয়েছি। কিন্তু রিটার্নিং কর্মকর্তা এ ব্যপারে এখন পর্যন্ত এ বিষয়ে কোনো উদ্যোগ নেয়নি। আবেদনে সহকারী রিটার্নিং কর্মকর্তা মামুনুর রশিদকে প্রত্যাহারের দাবি জানানো হয়েছে।

এ ব্যপারে জাতীয় পার্টির প্রার্থী এসএম ফখর-উজ-জামান জাহাঙ্গীর নয়া দিগন্তকে জানান, আমি আরপিও-এর বিধান এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা ম্যানুয়াল অনুযায়ী এই আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা এবং আওয়ামী লীগ প্রার্থী এইচএন আশিকুর রহমানের পিএসকে প্রত্যাহার করে আরপিও অনুযায়ী যোগ্য ব্যক্তিকে নিয়োগ দেয়ার দাবি জানিয়েছি। তাকে এখানে রেখে কোনোভাবেই সুষ্ঠু ও গ্রহণযোগ্য ভোট গ্রহণ সম্ভব নয়। বিষয়টি আমি প্রধান নির্বাচন কমিশনারসহ সংশ্লিষ্ট সকলের কাছে লিখিতভাবে জানিয়েছি। অবিলম্বে যদি রিটার্নিং কর্মকর্তা এই সহকারী রিটার্নিং কর্মকর্তাকে প্রত্যাহার না করেন। তাহলে আমরা বৃহত্তর ব্যবস্থা নিতে বাধ্য হবো।

 


আরো সংবাদ



premium cement
মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল

সকল