১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কাপাসিয়ায় বিএনপি প্রার্থীর ওপর হামলা, গাড়ি ভাংচুর

গাজীপুরের কাপাসিয়ায় হামলার প্রতিবাদে বিএনপি প্রার্থী শাহ্ রিয়াজুল হান্নানের সংবাদ সম্মেলন - নয়া দিগন্ত

গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনের বিএনপি দলীয় প্রার্থী শাহ্ রিয়াজুল হান্নানের নির্বাচনী প্রচার ও গণসংযোগ চলাকালে শুক্রবার সন্ধ্যায় হামলা করেছে স্থানীয় সন্ত্রাসীরা। এতে ধানের শীষের প্রার্থী শাহ্ রিয়াজুল হান্নানসহ অন্ততঃ ১০জন নেতাকর্মী আহত হন। হামলায় তার গাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। এ ঘটনায় বিএনপির সাফাইশ্রীস্থ কার্যালয়ে আয়োজিত তাৎক্ষনিক এক সংবাদ সম্মেলনে হামলার জন্য নৌকা প্রতীকের প্রার্থীর সমর্থিত আওয়ামী লীগ ও যুবলীগকে দায়ী করেছেন বিএনপির প্রার্থী ও নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ বলেন, গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনে বিএনপি দলীয় প্রার্থী শাহ্ রিয়াজুল হান্নান তার কর্মী সমর্থকদের নিয়ে শুক্রবার সন্ধ্যায় উপজেলার সন্মানিয়া ইউনিয়নের আড়াল বাজার এলাকায় নির্বাচনী প্রচার ও গণসংযোগ করছিলেন। এসময় স্থানীয় যুবলীগের সাধারণ সম্পাদক শ্যামল, ছাত্রলীগ নেতা লিখন, জাকারিয়ার নেতৃত্বে সন্ত্রাসীরা লাঠিসোটা নিয়ে শাহ্ রিয়াজুল হান্নানের উপর আক্রমণ করে।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, হামলাকারীরা শাহ্ রিয়াজুল হান্নানের গায়ের পাঞ্জাবী ছিড়ে ফেলে এবং মারাত্মকভাবে আহত করে। সন্ত্রাসীরা তার গাড়িও ভাংচুর করে। আড়াল বাজারের তিনটি স্থানে তিনি হামলার শিকার হন। হামলায় বিএনপি প্রার্থী শাহ্ রিয়াজুল হান্নান, ঢাকা বিশ্ববিদ্যালয় এফ রহমান হল শাখা ছাত্রদলের যুগ্ম-সম্পাদক মাসুম বিল্লাহ্, বারিষাব ইউনিয়ন ছাত্রদল নেতা আশিক, সন্মানিয়া ইউনিয়ন যুবদলের যুগ্ম-সম্পাদক শফিকুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবক দল নেতা জাবেদ হোসেনসহ অন্তত ১০জন নেতাকর্মী আহত হয়েছেন বলে নেতৃবৃন্দ জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সভাপতি খলিলুর রহমান, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, সাবেক সভাপতি ফ ম এমদাদুল হোসেন, সাবেক সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন মাস্টার, যুগ্ম-সম্পাদক আফজাল হেসেন বেপারী, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. এমদাদুল হক লাল, অ্যাড. মতিউর রহমান, আজগর হোসেন খান, আরিফুর রহমান, অ্যাড. আজিজুল হক বাবুল প্রমূখ।

সংবাদ সম্মেলনে উপস্থিত বিএনপি নেতৃবৃন্দ অভিযোগ করেন, বিনা উস্কানীতে উপজেলার সর্বত্র আওয়ামী লীগের কর্মীরা ধানের শীষের নেতাকর্মীদের উপর হামলা, অফিস ভাংচুরসহ পোস্টার ছিড়ে আগুন লাগিয়ে দিচ্ছে। বিভিন্ন জায়গায় প্রচারের মাইক আটক করছে এবং বাড়ি বাড়ি গিয়ে নেতাকর্মীদের হুমকি দিচ্ছে। পরিকল্পিতভাবে ঘটনা সাজিয়ে গায়েবি মামলা দিয়ে গ্রেফতার করে হয়রানী করছে।

তারা লেভেল প্লেয়িং ফিল্ড তৈরীর জন্য নির্বাচন কমিশন ও প্রশাসনের প্রতি আহবান জানান। পরে শাহ্ রিয়াজুল হান্নানের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ ইসমত আরা ও কাপাসিয়া থানার ওসি মোহাম্মদ আবু বকর সিদ্দিকের সাথে দেখা করে লিখিত অভিযোগ দায়ের করেন।


আরো সংবাদ



premium cement
গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল!

সকল