২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ফরিদপুরে বিএনপি ও জামায়াতের ২৩ নেতাকর্মী আটক

ফরিদপুরে বিএনপি ও জামায়াতের ২৩ নেতাকর্মী আটক - ফাইল ছবি

ফরিদপুরের সদর, নগরকান্দা ও বোয়ালমারী উপজেলার বিভিন্নস্থান হতে যুবদল ও ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল ও জামায়াতের ২৩ জন নেতাকর্মীকে আটকের খবর পাওয়া গেছে।

জানা যায়, আজ বৃহস্পতিবার বেলা ১২টার দিকে ফরিদপুর-৩ আসনের প্রার্থী বিএনপির ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ সদর উপজেলার বায়তুল আমান এলাকায় নির্বাচনী প্রচারাভিযানে যাওয়ার সময় তার গাড়ির পেছনের একটি মাইক্রোবাস আটকায় পুলিশ। এসময় ওই গাড়িতে থাকা ফরিদপুর মহানগর যুবদলের সাধারণ সম্পাদক রেজোয়ান বিশ্বাস তরুণ (৪২), মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম (৩২) কে আটক করে। এরপর শহরের চকবাজার কাপড়পট্টির ব্যবসায়ীক প্রতিষ্ঠান থেকে ডেকে নিয়ে শহর ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক জনি সাদ্দাম হাসান (২৮) আটক করা হয়।

ফরিদপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম নাসিম এই তিন নেতাকে আটকের সত্যতা নিশ্চিত করেছেন।

নগরকান্দা উপজেলার বিভিন্নস্থান থেকে বুধবার রাতে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবি, নগরকান্দা উপজেলা ছাত্রদলের যুগ্ন আহ্বায়ক জাহিদুল ইসলাম জাহিদ, নগরকান্দা উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ন সাধারণ সম্পাদক সুমন হোসেনসহ ১৭ জনকে আটক করেছে।

তবে নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান ১১ জনকে আটকের খবর নিশ্চিত করে বলেন, আটককৃত সকলকে পুরনো মামলায় গ্রেপ্তার দেখিয়ে বৃহস্পতিবার দুপুরে জেলার মুখ্য বিচারিক হাকিমের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়ে দেওয়া হয়েছে।

ফরিদপুরের বোয়ালমারী পৌরসভার কামারগ্রাম সাবেক পল্লী বিদ্যুৎ অফিসের সামনে থেকে গত বুধবার সন্ধায় উপজেলা জামায়াতের রোকন উপজেলার বাইখির বনচাকী ফাযিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মো. মোস্তাফিজুর রহমান (৬৫), হাটখোলারচর মোহাম্মদিয়া দাখিল মাদ্রাসার সহ-সুপার মো. ফরিদুল ইসলাম (৫০) ও জামায়াত সমর্থক বালিদিয়া ওমর নগর মসজিদের ইমাম কবির হোসেন (২৮)।

বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম শামীম হাসান জানান, ওই তিন ব্যাক্তিকে পোড়ানো ও বিস্ফোরক আইনে দায়ের করা একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে বৃহস্পতিবার জেলার মূখ্য বিচারিক হাকিমের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়ে দেওয়া হয়েছে।

নির্বাচনী প্রচারাভিযান চালানোর কারণে এদের আটক করা হয় বলে বিএনপি ও জামায়াত নেতৃবৃন্দ অভিযোগ করেছেন। গ্রেফতার এড়াতে নেতৃবৃন্দ রাতে বাড়িতে থাকতে পারছেন না বলে তারা জানান।


আরো সংবাদ



premium cement