২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ফরিদপুরে বিএনপির ৪০ নেতাকর্মীর নামে হত্যা মামলা, আটক ৪

- ফাইল ছবি

ফরিদপুরে সদর উপজেলার নর্থচ্যানেল ইউনিয়নের গোলডাঙ্গিতে ইউসুফ আল মামুন (৪০) নামে এক আওয়ামী লীগ নেতা নিহত হয়েছেন। এ ঘটনায় দায়ের করা মামলায় পুলিশ জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আলী আশরাফ নান্নু, বিএনপি নেতা অধ্যক্ষ মো: সেলিম, সরফরাজ খান সুন্দরসহ এজাহারভুক্ত কাশেম ব্যাপারীকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার রাতে নিহত হন ইউসুফ আল মামুন। এসময় লালন ফকির নামে আরেকজন আহত হন। নিহত ইউসুফ নর্থ চ্যানেল ইউনিয়ন আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক ছিলেন। আর আহত লালন ফকির ওই ইউনিয়নের সাত নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি।

আহত লালন ফকিরের ভাই আফসার ফকির জানান, মজিদ নামে এক ব্যক্তি প্রধানমন্ত্রী সম্পর্কে কটুক্তি করলে ইউসুফ তার প্রতিবাদ করেন। এর জের ধরে তার উপর হামলা করা হয়।

নর্থ চ্যানেল ইউনিয়ন বিএনপির সভাপতি জমিরউদ্দিন জানান, মজিদ ও ইউসুফ একই এলাকার বাসিন্দা। একটি চায়ের দোকানে আড্ডার সময় তাদের মধ্যে কথা কাটাকাটির জের ধরে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ফরিদপুর কোতয়ালী থানায় নিহতের ভাই সোহরাব বেপারী বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় ৪০ জন বিএনপি নেতাকর্মীর নাম উল্লেখ সহ অজ্ঞাত আরও অনেককে আসামী করা হয়েছে।

ফরিদপুর কোতয়ালী থানার ওসি এএফএম নাসিম জানান, হত্যা মামলা দায়েরের পর ওই এলাকায় অভিযান চালিয়ে পুলিশ এজাহারভুক্ত আসামীসহ কয়েকজনকে আটক করেছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আজ বুধবার বাদ জোহর পদ্মারচর মাধ্যমিক বিদ্যালয় মাঠে ইউসুফ আল-মামুনের নামাজে জানাযা সম্পন্ন হয়।

এলজিআরডি মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এতে অংশ নেন। পরে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও ফরিদপুর-৩ আসনে ধানের শীষের প্রার্থী চৌধুরী কামাল ইবনে ইউসুফ এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে আটককৃতদের মুক্তি দাবি করেছেন।

তিনি অভিযোগ করেন, ক্ষমতাসীন দল তাদের পরাজয় টের পেয়ে বিএনপি নেতাদেরকে ভোটের মাঠ থেকে সরিয়ে রাখার জন্যই এ হত্যাকান্ড ঘটিয়ে এখন সাজানো মামলায় একের পর এক নেতাকে আটক করছে।


আরো সংবাদ



premium cement
মেহেদির রঙ শুকানোর আগেই দুর্ঘটনায় তরুণ নিহত ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু

সকল