১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ভোটের লড়াইয়ে সাবেক পুলিশ প্রধান ও সেনা কর্মকর্তা

- ছবি : সংগৃহীত

আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ভোটের লড়াইয়ে নির্বাচনী মাঠে নেমেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক পুলিশ প্রধান(আইজিপি) নূর মোহাম্মদ ও বিএনপি মনোনীত প্রার্থী সাবেক সেনা কর্মকর্তা মেজর (অবঃ) মোঃ আক্তারুজ্জামান রঞ্জন। তাদের উভয়ের বাড়ী কটিয়াদী উপজেলার ৪ নং চান্দপুর ইউনিয়নে। ফলে দুই হেভিওয়েট প্রার্থীকে নিয়ে এলাকার ভোটারদের মাঝে ব্যাপক আলোচনা চলছে ।

জানা গেছে কিশোরগনজ -২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনে ক্ষমতাসীন দল আ'লীগ মনোনীত প্রার্থী হয়ে ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন সাবেক আইজিপি নূর মোহাম্মদ।  এ জন্য তিনি গত এক বছরেরও বেশী সময় ধরে প্রস্তুতি নিচ্ছিলেন। এরই মধ্যে তিনি আ'লীগের চূড়ান্ত মনোনয়ন পেয়ে নৌকা প্রতীকে লড়াই করতে নির্বাচনী মাঠে নেমেছেন।  

তত্বাবধায়ক সরকারের আমলে ২০০৭ সালের ২৯ জানুয়ারী থেকে ২০১০ সালের ৩১ আগস্ট পর্যন্ত আইজিপি হিসেবে দায়িত্ব পালন করেন নূর মোহাম্মদ। তার জন্ম কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার চান্দপুর গ্রামে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এম,এ পাস করার পর ১৯৮৬ সালে রংপুরে সহকারী পুলিশ সুপার হিসেবে কর্ম জীবন শুরু করেন। এরপর ঢাকা মহানগর সহকারী পুলিশ কমিশনার, উপ কমিশনার, পুলিশ কমিশনার, ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি এবং রাজশাহীতে ডিআইজির দায়িত্ব পালন করেন। তিনি সাবেক সচিব ও রাষ্ট্রদূত হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

অপর দিকে ১৯৯৬ সালে ও ২০০১ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে পর পর দুইবারের সাবেক সংসদ সদস্য এবং সাবেক সেনা কর্মকর্তা মেজর (অবঃ) মোঃ আখতারুজ্জামান রঞ্জন আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির চুড়ান্ত মনোনয়ন পেয়ে ধানের শীষ প্রতীকে নির্বাচনী লড়াইয়ে মাঠে নেমেছেন। তার জন্ম কটিয়াদী উপজেলার চান্দপুর ইউনিয়নের দূর্গাপুর গ্রামে। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে স্নাতকউত্তোর ডিগ্রী লাভ করেন। তিনি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করে দেশের স্বাধীনতা অর্জনে অবদান রাখেন। স্বাধীনতার পর তিনি বাংলাদেশ সেনাবাহিনীতে যোগদান করে কমিশন প্রাপ্ত হন।

সাবেক আইজিপি নূর মোহাম্মদের সমর্থকেরা বলেন, নৌকার জোয়ার উঠেছে কিশোরগঞ্জ-২ আসনে। তাই নৌকার বিজয় সুনিশ্চিত ।

মেজর রঞ্জনের সমর্থকেরা বলেন, আখতারুজ্জামান রঞ্জন বিএনপির প্রার্থী হওয়ায় কিশোরগঞ্জ-২ (কটিয়াদী- পাকুন্দিয়া) আসনে নির্বাচনী চিত্র পাল্টে গেছে। নির্বাচন যদি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয় তাহলে ধানের শীষকে ঠেকানো যাবেনা বলে মন্তব্য করেন তারা।

এছাড়া এ আসন থেকে আরো ৫ দলের মনোনীত প্রার্থীরা এবারের নির্বাচনে অংশ নিচ্ছেন।  তারা হলেন, বাংলাদেশ কমিউনিষ্ট পার্টির প্রার্থী মোঃ নূরুল ইসলাম, জাকের পার্টির প্রার্থী মোঃ আঃ জব্বার, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মোঃ সালাউদ্দিন রুবেল, ন্যাশনাল পিপলস পার্টির তারেক মোঃ শফিকুল ইসলাম ও বাংলাদেশ মুসলিম লীগ (বিএমএল) এর প্রার্থী মীর আবু তৈয়ব মোঃ রেজাউল করিম।


আরো সংবাদ



premium cement