২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

প্রধানমন্ত্রীর ভাতিজার বিরুদ্ধে ইসিতে আ’লীগ প্রার্থীর অভিযোগ

নিক্সন চৌধুরী স্বতন্ত্র প্রাথী হয়েও বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি সংবলিত পোস্টার সাটিয়েছেন। - ছবি: নয়া দিগন্ত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাইয়ের ছেলে ও ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী  মজিবুর রহমান ওরফে নিক্সন চৌধুরী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন বলে ইসিতে অভিযোগ দায়ের করা হয়েছে।

আজ সোমবার সকালে নুরুল্লগঞ্জ ইউনিয়ন শাখা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: এনায়েত শরীফ ও ভাঙ্গা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আকরামুজ্জামন রাজা পৃথকভাবে এই অভিযোগ দায়ের করেন।

অভিযোগে বলা হয়েছে, নিক্সন চৌধুরী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে একজন স্বতন্ত্র প্রার্থী। নির্বাচনী আইন অনুযায়ী তিনি তার নিজের ও নির্বাচনী প্রতীক বরাদ্দের পর প্রতীকের ছবি ছাড়া অন্য কারো ছবি ব্যবহার করতে পারেন না। কিন্তু গত ২৯ নভেম্বর থেকে নির্বাচনী এলাকার সেলুন, বাসষ্ট্যান্ড, বৈদ্যুতিক খাম এরকম বিভিন্ন জায়গায় তার পোস্টার ও রঙিন স্টীকার লাগানো শুরু করেছেন। এসব পোস্টার ও স্টীকারে তিনি শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগের দলীয় সভানেত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করেছেন। ফলে জনমনে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। একই সাথে বিষয়টি বেআইনীও বটে। এ বিষয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের বড় বোন (ফাতেমা বেগম) এর নাতি মজিবুর রহমান ওরফে নিক্সন চৌধুরী। তার ভাই নুরে আলম চৌধুরী লিটন মাদারীপুর থেকে নির্বাচিত আওয়ামী লীগের সংসদ সদস্য।


আরো সংবাদ



premium cement
মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২ কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু চুয়েট শিক্ষার্থীদের সড়কে অবস্থান অব্যাহত, ঘাতক বাসচালক গ্রেফতার তামাক পণ্যে সুনির্দিষ্ট করারোপের দাবিতে এনবিআর চেয়ারম্যানের কাছে ২৫ সংসদ সদস্যের চিঠি প্রাণিসম্পদ প্রদর্শনীতে মহিষের আক্রমণে বাবা-ছেলেসহ আহত ৪ গফরগাঁওয়ে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে সরকার : মির্জা ফখরুল মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন

সকল