১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সাভারে শিকলে বেঁধে রাখা নারীকে উদ্ধার, ছেলেসহ আটক ২

উদ্ধার হওয়া নারী মাহফুজা আক্তার মুন্নি - নয়া দিগন্ত

সাভার পৌর এলাকার জামসিং মহল্লার সোলায়মান মার্কেট এলাকার সোলেমানের বাড়ি থেকে গতকাল শুক্রবার এক নারীকে উদ্ধার করেছে পুলিশ। উদ্ধার হওয়া নারীর নাম মাহফুজা আক্তার মুন্নি (৩৮)। তাকে গত ২৭দিন ধরে শিকল দিয়ে বেঁধে রাখা হয়েছিল।

উদ্ধারকৃত মাহফুজা সাভার পৌর এলাকার জামসিং মহল্লার মজিবর রহমানের মেয়ে। এ ঘটনায় ওই নারীর দেবর আলেক মিয়া (৩৪) ও ওই নারীর ছেলে মিরাজুল ইসলামকে (২৩) আটক করা হয়েছে।

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ১৯৯৪ সালে একই এলাকার সোলেমানের সাথে মাহফুজা আক্তার মুন্নির বিয়ে হয়। তাদের ঘরে জন্ম নেয় এক ছেলে মিরাজ ও এক মেয়ে মার্জিয়া।

সংসারে দুই সন্তান জন্ম নেয়ার পরও মাহফুজার স্বামী তাদেরকে ঠিকমতো ভরনপোষণ দিতো না। এতে মাহফুজা মাশরুম চাষ করে সংসারের খরচ পরিচালনা করতো।

তারপরও স্বামী সোলেমানের অত্যাচারে মাহফুজার শরীর পুড়ে যায় এবং বাম হাত ভেঙ্গে যায়। এভাবে প্রতিনিয়ত স্বামীর অত্যাচার বাড়তে থাকায় দুইবছর আগে স্বামীকে ডিভোর্স দিয়ে বাপের বাড়িতে চলে আসে মাহফুজা আক্তার মুন্নি।
কিছুদিন আগে মানিকগঞ্জ জেলার দৌলতপুর উপজেলার আব্দুর রাজ্জাকের ছেলেকে বিয়েকে করার সিদ্ধান্ত নিলে প্রাক্তন স্বামী সোলেমান ও ছেলে মিরাজসহ পরিবারের লোকজন মুন্নিকে গত ৪ নভেম্বর অপহরণ করে একটি অন্ধকার কক্ষে দুই পায়ে শেকল দিয়ে বেঁধে রাখে।

এরমধ্যে রমিজা নামের এক নারী ওই বাড়িতে গিয়ে মুন্নিকে শিকল বাঁধা অবস্থায় দেখতে পেয়ে স্থানীয়দের সহযোগীতায় কৌশলে পুলিশকে জানানোর পর গতকাল দুপুরে পুলিশ মুন্নিকে উদ্ধার করে।

সাভার মডেল থানার এসআই সেলিম রেজা জানান, ২৭ দিন শিকলে বেঁধে আটকে রাখার পর উদ্ধার হওয়া নারী মাহফুজা আক্তার মুন্নি বর্তমানে থানা পুলিশ হেফাজতে রয়েছে। এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।


আরো সংবাদ



premium cement