২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
টাঙ্গাইল-৪ (কালিহাতী)

আ’লীগ থেকে পদত্যাগ করে কাদের সিদ্দিকীর দল থেকে মনোনয়নপত্র জমা

-

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে প্রভাবশালী সিদ্দিকী পরিবারের তিন ভাইসহ বিভিন্ন দলের ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা বুধবার টাঙ্গাইলের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক শহীদুল ইসলাম এবং সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার অমিত দেব নাথের নিকট মনোনয়নপত্র জমা দেন।

তবে সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের সদস্য ইঞ্জিনিয়ার লিয়াকত আলীকে নিয়ে। তিনি অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে কৃষক শ্রমিক জনতা লীগ থেকে নিজের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর আগে তিনি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতির পদ থেকে এবং জেলা পরিষদের সদস্য পদ থেকে পদত্যাগ করে কৃষক শ্রমিক জনতা লীগে যোগ দেন।

বুধবার উপজেলা নির্বাহী অফিসার অমিত দেব নাথের নিকট কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী বীরোত্তম দলের পক্ষে মনোনয়নপত্র জমা দেন। একই দল থেকে তারই ছোটভাই আজাদ সিদ্দিকী এবং দলে সদ্য যোগ দেয়া ইঞ্জিনিয়ার লিয়াকত আলী মনোনয়নপত্র জমা দেন।

কৃষক শ্রমিক জনতা লীগের জেলা সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম বলেন, কিছুদিন ধরে ইঞ্জিনিয়ার লিয়াকত আলী আমাদের সাথে যোগাযোগ রক্ষা করে আসছিলেন। অবশেষে তিনি আওয়ামী লীগ ও জেলা পরিষদের সদস্যপদ থেকে পদত্যাগ করে বঙ্গবীরের সাথে হাত মেলান। ঐক্যফ্রন্টের সাথে আসন সমন্বয়ের পর নির্ধারিত হবে এ আসন থেকে কে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এদিন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আলহাজ্ব হাছান ইমাম খান সোহেল হাজারী তার মনোনয়নপত্র জমা দিয়েছেন। সিদ্দিকী পরিবারের অপর ভাই আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী (স্বতন্ত্র) উপজেলা নির্বাহী অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দেন।

এ আসনে আরো যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা হলেন- বিএনপি থেকে উপজেলা বিএনপির সাবেক সভাপতি লুৎফর রহমান মতিন ও জাতীয় মুক্তিযোদ্ধা দলের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আবদুল হালিম মিঞা এবং কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক বেনজীর আহমেদ টিটু। জাতীয় পার্টি (এরশাদ লাঙ্গল) থেকে সৈয়দ মুশতাক হোসেন রতন এবং কেন্দ্রীয় জাতীয় পার্টি (জেপি) নির্বাহী সম্পাদক সাদেক সিদ্দিকী, জাকের পার্টির খন্দকার মোন্তাজ আলী, স্বতন্ত্র থেকে আবুল কাশেম ও বাকির হোসেন।


আরো সংবাদ



premium cement