২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

নারায়ণগঞ্জে গুদামে আগুন : ১৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি

নারায়ণগঞ্জে গুদামে আগুন : ১৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি - নয়া দিগন্ত

নারায়ণগঞ্জ শহরের খানপুর বরফকল এলাকায় বিআইডব্লিউটিএ’র গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বিকাল ৪টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত আগুন জ্বলছে। আগুন নেভাতে ঢাকা ও নারায়ণগঞ্জের মোট আটটি ফায়ার সার্ভিসের ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে । 

নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান ও বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর এম মোজাম্মেল হক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। নিরাপত্তা বেষ্টনির ভেতরে খোলা মাঠে রাখা মালামালে লাগা আগুন ৪ ঘন্টায় নিয়ন্ত্রনে না আসায় অনেকে সন্দেহ করছেন।

শুক্রবার দুপুর সাড়ে ১২টায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে অগ্নিকাণ্ডের সূত্রপাত কিভাবে ঘটেছে তা নিশ্চিত হওয়া যায়নি। আগুনে কেউ হতাহত বা দগ্ধ হওয়ার খবর পাওয়া যায়নি। এ ঘটনায় ১৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর সাড়ে ১২টার দিকে খানপুর বরফকল এলাকায় শীতলক্ষ্যা নদীর তীরে অবস্থিত বিআইডব্লিউটিএ’র গুদাম এলাকায় চার নং গুদামের পাশে ড্রেজিংয়ের প্লাষ্ট্রিকের পাইপ থেকে আগুনের সুত্রপাত ঘটে। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এসময় ধোঁয়ায় চারপাশ আচ্ছন্ন হয়ে পড়ে। আগুনের ভয়াবহতা ক্রমেই বাড়তে থাকলে এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঢাকা ও নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের আটটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছে। তবে নিরাপত্তা বেস্টনির অভ্যন্তরে এ ধরনের ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় রহস্যের সৃষ্টি হয়েছে।

আগুনের খবর পেয়ে বিকেলে নৌ-পরিবহন মন্ত্রী মাজাহান খান ও বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর এম মোজাম্মেল হক ঘটনাস্থলে ছুটে আসেন। তারা বিভিন্ন গুদাম পরিদর্শন করে আগুনের ক্ষয়ক্ষতির অবস্থা ঘুরে দেখেন।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচারলক আব্দুল্লাহ্ আল আরেফিন জানান, আগুন নেভাতে ১০টি ইউনিট কাজ চলছে। তবে আগুন লাগার কারন এখন পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার পরিদর্শক জয়নাল আবেদীন জানান, আগুনে কোন হতাহতের কোন ঘটনা ঘটেনি। নিরাপত্তায় ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঘটনাস্থল পরিদর্শন শেষে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান জানান, আগুনে গুদামে থাকা বিপুল পরিমান প্লাস্টিকের পাইপ, কেমিক্যাল পুড়ে নষ্ট হয়েছে। তিনি জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে আগুনে প্রায় ১৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আগুন নিয়ন্ত্রণে আনতে ঢাকায় ফায়ার সার্ভিসের প্রধান কার্য্যালয় থেকে আরো কয়েকটি ইউনিট আনা হয়েছে। শীঘ্রই আগুন নিয়ন্ত্রণে এসে পড়বে বলে তিনি আশা প্রকাশ করেন।


আরো সংবাদ



premium cement
রিজওয়ানকে টি-টোয়েন্টি ক্রিকেটের ব্র্যাডম্যান বললেন আফ্রিদি গোবিন্দগঞ্জে ট্রাক্টরচাপায় নারী নিহত অভিযোগ করার পর ইনসুলিন ইঞ্জেকশন কেজরিওয়ালকে! হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা তালায় আগুনে ক্ষতিগ্রস্ত ১৩টি পরিবারের মাঝে জামায়াতের সহায়তা প্রদান শেরপুরের মহাসড়ক যেন মরণ ফাঁদ বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট আবারো বৃষ্টির শঙ্কা দুবাইয়ে, চিন্তা বাড়াচ্ছে ইউরোপ সিদ্ধিরগঞ্জে চোর আখ্যা দিয়ে যুবককে পিটিয়ে হত্যা মানিকগঞ্জে অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষে প্রকৌশলী নিহত ডা. জাফরুল্লাহ্ চৌধুরী ছিলেন সমাজ বিপ্লবী

সকল