২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মঈন খানের আসনে চাঙ্গা হচ্ছে বিএনপি

ড. আব্দুল মঈন খান -

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে অনেকটা চাঙ্গা অবস্থানে রয়েছে নরসিংদীর পলাশ উপজেলা বিএনপি। নরসিংদী-২ আসনটিতে বিএনপি থেকে নির্বাচন করে আসছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান। আসনটি বিএনপির একটি শক্তিশালী ঘাঁটি বললেও চলে।

পলাশ উপজেলার চারটি ইউনিয়ন, একটি পৌরসভা ও নরসিংদী সদরের তিনটি ইউনিয়নের একাংশ নিয়ে নরসিংদী-২ নির্বাচনী এলাকা। আয়তন ৯৪ দশমিক ৪৩ বর্গকিলোমিটার। মোট ভোটার ২ লাখ ২৬ হাজার ৬০০ জন। ১৯৯১, ১৯৯৬ ও ২০০১ সালের নির্বাচনে এই আসনে বরাবরই জয়ী হয়ে আসছেন ড. আবদুল মঈন খান। সর্বশেষ ২০০৮ সালের নির্বাচনে তিনি আওয়ামী লীগের প্রার্থী ডা: আনোয়ারুল আশরাফ খানের সাথে পরাজিত হন। এরপর ২০১৪ সালে নির্বাচনে বিএনপি অংশ না নেয়ায় এ আসনটিতে ড. মঈন খান নির্বাচন করেননি।

আসন্ন একাদশ জাতীয় নির্বাচনে দল থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন ড. আব্দুল মঈন খান। এ আসনটিতে বিএনপির একক প্রার্থী তিনি। গত ১৪ নভেম্বর মঈন খানের পক্ষে নেতাকর্মীদের নিয়ে মনোনয়ন সংগ্রহ করেন, পলাশ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও পৌরসভা বিএনপির সাধারণ সম্পাদক আলম মোল্লা। মনোনয়ন সংগ্রহের পর থেকে অনেকটা চাঙ্গা অবস্থানে রয়েছে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। প্রতিদিনই উপজেলার বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে নেতাকর্মীদের নিয়ে নির্বাচনের প্রস্তুতি মূলক বৈঠক করছেন। এবারের একাদশ নির্বাচনকে ঘিরে দীর্ঘ দিনের মামলা হামলায় ঝড়জড়িত নেতাকর্মীদের মধ্যেও প্রাণ ফিরে এসেছে। দলের অনেক নিষ্ক্রীয় নেতারাও ফিরছেন দলের মধ্যে। তাদের শুধু একটাই লক্ষ্য নির্বাচনে বিজয়ী হয়ে বিএনপির ঘাঁটি পুনরুদ্ধার করা।

বিএনপির অধিকাংশ নেতা জানান, এবারের নির্বাচনে মাঠ ছাড়বে না তারা। দলের সর্বশক্তি দিয়ে ভোটকেন্দ্র রক্ষা করবেন। এর জন্য আগে থেকেই তৃণমূল নেতাকর্মীদের নিয়ে বৈঠক করে আসছেন দলের হাইকমান্ডরা। নির্বাচনে বিএনপির মূল দলের পাশাপাশি সক্রিয় ভূমিকায় থাকবে ছাত্রদল ও যুবদল।

পলাশ উপজেলা বিএনপির সভাপতি এরফান আলী জানান, সারা দেশের ন্যায় এবারের নির্বাচনে নরসিংদীর-২ আসনেও হবে বিএনপির বাঁচা-মরার লড়াই। ভোটাররা সঠিক ভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারলে বিএনপির বিজয় নিশ্চিত।

অপরদিকে ঘোড়াশাল পৌর বিএনপির সাধারণ সম্পাদক ও পলাশ উপজেলা ভাইস চেয়ারম্যান আলম মোল্লা জানান, নরসিংদী-২ আসনটি বিএনপির একটি শক্তিশালী ঘাঁটি। দলের স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান এ আসনের একমাত্র প্রার্থী। আমরা প্রতিটি ওয়ার্ডে নেতাকর্মীদের নিয়ে নির্বাচনের প্রস্তুতির উপর আলোচনা করছি। এবারের নির্বাচনে আগের মতো ক্ষমতাশীনদের ভোটকেন্দ্র দখল, জাল ভোট দেয়া বরদাশত করা হবে না। আমরা সর্বশক্তি দিয়ে ভোটকেন্দ্র রক্ষায় কাজ করে যাব।

ঘোড়াশাল শহর ছাত্রদলের সাধারণ সম্পাদক মো: নাজমুল হোসেন ভূইয়া সোহেল জানান, দলের বিভিন্ন আন্দোলন সংগ্রামে পলাশের ছাত্রদল অগ্রণী ভূমিকা পালন করে আসছে। একাদশ নির্বাচনের সুষ্ঠু ভোটের পরিবেশ রক্ষায় ছাত্রদল সক্রিয় ভূমিকায় থাকবে।


আরো সংবাদ



premium cement