২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

লাঙ্গলের মাকে ছেলের নৌকার চ্যালেঞ্জ

লাঙ্গলের মাকে ছেলের নৌকার চ্যালেঞ্জ - ছবি : সংগ্রহ

ঢাকা-১ আসনের রাজনীতির মাঠে বড় দুই দলের তুলনায় জাতীয় পার্টি তেমন সুসংগঠিত না থাকলেও বিগত দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের কাঁধে ভর করে এমপি হয়ে যান এ্যাডভোকেট সালমা ইসলাম। এমপি হিসেবে বিগত পাঁচ বছরের উন্নয়ন ও ব্যক্তি ইমেজের পাশাপাশি মহাজোটে জাতীয় পার্টিও অবস্থান নিয়ে ঢাকা-১ আসনে শক্ত অবস্থানে এখন সালমা ইসলাম। তবে হেভিওয়েট প্রার্থী হিসেবে পরিচিত সালমান এফ রহমানের নির্বাচনের বিপুল প্রচার-প্রচারণার কাছে জাতীয় পার্টি অনেকটা ম্লান। তবে মহাজোট থেকেই লাঙ্গল প্রতীকে নির্বাচন করার ইচ্ছা নিয়ে এবারও সালমা ইসলাম জাতীয় পার্টি থেকে মনোনয়নপত্র নিয়েছেন।

আলোচিত বিষয় হচ্ছে, অন্যদিকে ঢাকা-১১ আসন থেকে আওয়ামী লীগের নৌকা প্রতীকে নির্বাচন করার ইচ্ছা নিয়ে মনোনয়নপত্র নিয়েছেন তারই ছেলে যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শামীম ইসলাম। গত সোমবার স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে ধানমন্ডির আওয়ামী লীগ কার্যালয় থেকে মনোনয়ন সংগ্রহ করেন। এরপর প্রক্রিয় সম্পন্ন করে আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদেরের কাছে জমাও দেন।

গালমা ইসলমা লাঙ্গল ও ছেলে শামীম ইসলামের নৌকা প্রতীকে মনোনয়ন সংগ্রহ নিয়ে দোহার-নবাবগঞ্জের রাজনীতির মাঠেও বিভিন্ন আলোচনা শুরু হয়েছে। অনেকে বলছেন, যে কোন একটা আসন তাদের নিতেই হবে। এমন লক্ষ্য নিয়েই হয়তো মা ছেলের মনোনয়নপত্র সংগ্রহ করা। তবে এ ব্যপারে এ্যাডভোকেট সালমা ইসলাম বলেন, মহাজোটের প্রার্থী হয়ে তিনিই নির্বাচন করছেন।

অন্য দিকে শামীম ইসলাম বলেন, দেশকে অর্থনৈতিকভাবে আরও শক্তিশালী করাসহ সামনে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয়ে আমি ঢাকা-১১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করছি। তিনি বলেন, প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ আজ যেভাবে এগিয়ে যাচ্ছে, তা আরও ত্বরান্বিত করতে তরুন প্রজন্মের নেতৃত্ব প্রয়োজন। প্রধানমন্ত্রী এবার তরুণদের অগ্রাধিকার দিতে চেয়েছেন। আমি সেই তরুন প্রজন্মেও প্রতিনিধি হিসেবে বঙ্গবন্ধু কন্যার হাতকে আরো শক্তিশালী করতে নৌকার মনোনয়ন চাই। একই সঙ্গে এ আসনে নৌকার মনোনয়ন পেলে জনগণ তাকে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী করবেন বলেও তিনি মনে করেন।


আরো সংবাদ



premium cement