১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

মানিকগঞ্জের দুই আসনে লড়তে চান মুন্নুকন্যা

আফরোজা খান রিতা - ছবি : সংগ্রহ

মানিকগঞ্জের দুটি আসনে বিএনপির হয়ে নির্বাচনী লড়াইয়ে নামতে চান সাবেক মন্ত্রী ও বিশিষ্ট শিল্পপতি মরহুম হারুনার রশিদ খান মুন্নুর কন্যা মানিকগঞ্জ জেলা বিএনপি’র সভাপতি আফরোজা খান রিতা। মানিকগঞ্জে সংসদীয় আসন সংখ্যা মোট ৩টি। এর মধ্যে  মানিকগঞ্জ-১ ও মানিকগঞ্জ-৩ আসন থেকে নির্বাচন করতে চান আফরোজা। এ দুটি আসনের জন্য দলীয় মনোনয়নপত্র জমাও দিয়েছেন তিনি।

জেলা বিএনপি’র রাজনীতিতে জনপ্রিয়তার শীর্ষে থাকা নেতা আফরোজা খান রিতা একই সঙ্গে দু’টি আসনে মনোনয়ন পত্র সংগ্রহ করায় বিএনপি নেতাকর্মী ও সমর্থকরা বেশ উজ্জীবিত হয়ে উঠেছেন। তাদের মধ্যে দেখা দিয়েছে উৎসাহ-উদ্দীপনা। নেতাকর্মীরা মনে করছেন দল থেকে তাকে দু’টি আসনে মনোনয়ন দিলে রেকর্ড পরিমাণ ভোট পেয়ে বিজয়ী হবেন। জেলা বিএনপি নেতাকর্মীরা জানিয়েছেন, সাবেক মন্ত্রী মরহুম হারুনার রশিদ খান মুন্নুর যোগ্য উত্তরসূরি আফরোজা খান রিতার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে জেলার সবখানেই। ২০১৩ সালে জেলা বিএনপি’র সভাপতির দায়িত্ব পাওয়ার পর থেকে এ পর্যন্ত দলের সকল কর্মকাণ্ড তার নেতৃত্বেই পরিচালিত হয়ে আসছে। বাবা হারুনার রশিদ খান মুন্নুর হাত ধরে রাজনীতিতে আসা আফরোজা খান রিতার মানিকগঞ্জের রাজনীতিতে রয়েছে ক্লিন ইমেজ ।


দলের দুঃসময়ে বাধা-বিপত্তির মধ্যেও দলকে আরো বেশি সুসংগঠিত করতে কাজ করে যাচ্ছেন নিরলসভাবে। জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি ও বর্ষীয়ান নেতা এডভোকেট মোখসেদুর রহমান জানান, জেলা বিএনপি’র সভাপতি আফরোজা খান রিতার পিতা হারুনার রশিদ খান মুন্নু ছিলেন চারবারের সংসদ সদস্য। সর্বশেষ ২০০১ সালে তিনি একই সাথে মানিকগঞ্জ-৩ ও মানিকগঞ্জ-২ আসনে নির্বাচন করে দু’টিতেই বিপুল ভোটে জয়লাভ করেন। পরে মানিকগঞ্জ-২ আসন ছেড়ে দেন।

আসন্ন নির্বাচনে মানিকগঞ্জ-৩ আসনটি পুনরুদ্ধারে আফরোজা খান রিতার দলীয় মনোনয়ন অনেকটা আগে থেকেই নিশ্চিত হয়ে আছে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে। কারণ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অনেক আগেই মানিকগঞ্জের সিংগাইরে একটি জনসভায় আফরোজা খান রিতাকে মানিকগঞ্জ-৩ আসনের প্রার্থী ঘোষণা করেছিলেন। শুধু তাই নয়, এখানকার দলীয় নেতাকর্মীরা মনে করেন, এই আসনটি মানিকগঞ্জের সবচেয়ে গুরুত্বপূর্ণ আসন। তাই এই আসনে আফরোজা খান রিতার বিকল্প নেই।

পাশাপাশি মানিকগঞ্জ-১ আসনের দলীয় নেতাকর্মীদেরও পছন্দের প্রার্থী হচ্ছেন আফরোজা খান রিতা। বিএনপি’র প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন এই আসন থেকে ৫ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তার মৃত্যুর পর সেখানকার নেতাকর্মীদের সিংহভাগই জেলা বিএনপি’র সভাপতি আফরোজা খান রিতাকে মানিকগঞ্জ-১ আসনে প্রার্থী হিসেবে চেয়ে আসছেন। নেতাকর্মীরা মনে করেন আফরোজা খান রিতা এখানে প্রার্থী হলে খোন্দকার দেলোয়ার হোসেনের হারানো এই আসন পুনরুদ্ধার সহজ হবে।

এডভোকেট মোখসেদুর রহমান বলেন, এলাকার নেতাকর্মীদের অনুরোধ আর দাবির কারণেই আফরোজা খান রিতা মানিকগঞ্জ-৩ আসনের পাশাপাশি মানিকগঞ্জ-১ আসনের দলীয় মনোনয়ন ক্রয় করেছেন। তার বাবাও ২০০১ সালে দু’টি আসনে নির্বাচন করে বিশাল ভোটে জয় পেয়েছিলেন। আমরা আশা করি তারই কন্যা আফরোজা খান রিতাকেও দু’টি আসন দেয়া হলে তার বাবার মতোই বিপুল ভোটে বিজয়ী হবেন।

আর আফরোজা খান রিতা বলেন, আমরা প্রতীক্ষায় আছি একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দিকে। ভোটাররা ভোটকেন্দ্রে গিয়ে তাদের অধিকার প্রয়োগ করতে পারলে ধানের শীষের বিজয় কেউ ঠেকাতে পারবে না।


আরো সংবাদ



premium cement
ঢাকা লিগে মোহামেডানকে হারাল শাইনপুকুর বিশাল ব্যবধানে ব্রাদার্স ইউনিয়নকে হারালো গাজী গ্রুপ চকরিয়ায় আধিপত্য বিস্তারে কুপিয়ে হত্যা আবারো বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধির পূর্বাভাস কমিয়েছে আইএমএফ বুয়েটে নতুন ছাত্রকল্যাণ পরিচালক নিয়োগ পঞ্চগড়ে নৌকা ডুবে নিহতদের পরিবারের সাথে জামায়াত আমিরের সাক্ষাৎ সখীপুরে সাংবাদিকের ওপর হামলাকারী সেই আ'লীগ নেতা কারাগারে ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪

সকল