২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মাদারীপুর-৩ : উল্টে যেতে পারে ভোটের হিসাব

ড. আব্দুস সোবাহান গোলাপ ও আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম -

আওয়ামী লীগের ভোট ব্যাংক হিসেবে পরিচিত মাদারীপুর-৩ (সদরের আংশিক-কালকিনি-ডাসার) আসনে জনপ্রিয়তা অর্জন করেছেন কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম এমপি। তাই তিনি এবারও এ আসনে আওয়ামী লীগের একজন প্রার্থী। প্রার্থিতার দাবিদার আরেক জনপ্রিয় নেতা সাবেক যোগাযোগমন্ত্রী কালকিনির সন্তান সৈয়দ আবুল হোসেন। কিন্তু তাদের বাদ দিয়ে ড. আব্দুস সোবাহান গোলাপকে মনোনয়ন দেয়া হয়েছে বলে সর্বত্রই এখন গুঞ্জন শুরু হয়েছে। নতুন করে আওয়ামী লীগের ড. আব্দুস সোবাহান গোলাপ ও বিএনপির তরুণদের প্রিয় নেতা আলহাজ্ব আনিসুর রহমান তালুকদার (খোকন তালুকদার) প্রার্থী হওয়ার সম্ভাবনায় ভোটের হিসাব-নিকাশ পাল্টে যেতে পারে। এতে আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীর মধ্যে উদ্বেগ বাড়ছে।

জানা যায়, কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম ও সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেনের মধ্যে মনোনয়নযুদ্ধ চলছিলো। এ আসনে কে পাচ্ছেন নৌকা প্রতীক- এমন আলোচনা-সমালোচনা এখন সর্বত্র। কিন্তু হঠাৎ করেই তাদেরকে বাদ দিয়ে ড. আব্দুস সোবাহান গোলাপকে মনোনয়ন দেয়া হয়েছে বলে গুঞ্জন শুরু হয়েছে। এর ফলে সাধারণ ভোটার, দলীয় নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে দেখা দিয়েছে হতাশা।

কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপিকা তাহমিনা সিদ্দিকী জানান, কালকিনির মাটি ও মানুষের জনপ্রিয় নেতা কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম এমপি বিগত পাঁচ বছরে প্রত্যন্ত গ্রামাঞ্চলের প্রতিটি মাঠ-ঘাট ও পাড়া-মহল্লা চষে বেড়িয়েছেন এবং ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন বার্তা পৌঁছে দিয়েছেন। তাকে মনোনয়ন না দিলে তৃণমূলে চরম হতাশা দেখা দিবে। এমন সিদ্ধান্তের কারণে কালকিনি তথা মাদারীপুর-৩ আসনের সর্বত্রই নেতাকর্মীদের মাঝে দেখা দিয়েছে শোকের ছায়া।

তৃণমূলের অনেক নেতাকর্মী জানান, কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম এমপি কালকিনিতে ব্যাপক উন্নয়ন করেছেন। তাই এলাকায় তিনি জনপ্রিয়তা অর্জন করেছেন। অপর দিকে, ড. আব্দুস সোবাহান গোলাপের সাথে এই আসনের তৃণমূল নেতাকর্মী বা সমর্থকদের যোগাযোগ কম। ফলে এমন একজন ব্যক্তিকে মনোনয়ন দেয়া হলে এ আসনের ভোটের হিসাব-নিকাশ পাল্টে যেতে পারে।

মাদারীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু কাজল কৃঞ্চ দে সাংবাদিকদের জানান, বাহাউদ্দিন নাছিম এমপি কালকিনিবাসীর হৃদয়ের মাটি ও মানুষের নেতা। তিনি নিজেই প্রতিনিয়ত দলের নেতাকর্মীদের সাথে যোগাযোগ রক্ষা করে দলীয় নেতাকর্মীদের সক্রিয় করে সংগঠনকে সর্বদা চাঙ্গা রাখছেন। আর তার দিকনির্দেশনায় ঝিমিয়ে পড়া নেতাকর্মীদের মধ্যে ফিরে এসেছে প্রাণচাঞ্চল্যতা। তার নেতৃত্বে ও পরামর্শে কালকিনি উপজেলার প্রায় প্রতিটি ঝিমিয়েপড়া আওয়ামী সংগঠন হয়েছে সুসংগঠিত। কর্মীবান্ধব নেতা আ.ফ.ম বাহাউদ্দিন নাছিমকে আমাদের অভিভাবক পদে পেয়ে গর্ববোধ করি। তার মতোই নেতা বা এমপি আগামী দিনেও মাদারীপুর-৩ আসনে একান্ত প্রয়োজন। কালকিনিবাসীর জন্য নাছিমের বিকল্প নেই।


আরো সংবাদ



premium cement