২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

‘খালেদা জিয়ার মুক্তির জন্য ধানের শীষকে বিজয়ী করতে হবে’

-

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট মো. ফজলুর রহমান বলেছেন, স্বৈরাচারী সরকার বেগম খালেদা জিয়াকে কারাগারে নিক্ষেপ করে বিএনপিকে ধ্বংস করতে চেয়েছিল। কিন্তু বাংলার মানুষ বেগম খালেদা জিয়ার নেতৃত্বে অবিচল রয়েছেন। বেগম খালেদা জিয়া এখন বিশ্বের সবচেয়ে জনপ্রিয় নেতা। স্বৈরাচারী সরকারের কারাগার থেকে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে এবং তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে এবারের নির্বাচনে ধানের শীষকে বিজয়ী করতে হবে।

শুক্রবার কিশোরগঞ্জ জেলা বিএনপি কার্যালয়ে দিনব্যাপী কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের তৃণমূলের নেতাকর্মীদের সাথে নির্বাচনী প্রস্তুতি বিষয়ক সভায় তিনি এসব কথা বলেন।

অ্যাডভোকেট মো. ফজলুর রহমান বলেন, মামলা-হয়রানি, হুমকি-ধমকি দিয়ে নির্বাচনে ধানের শীষের বিজয়কে ঠেকানোর শত অপচেষ্টা চলবে। সেসব অপচেষ্টার বিরুদ্ধে সম্মিলিত প্রতিরোধ গড়ে তুলতে হবে। প্রত্যেক কেন্দ্রে কেন্দ্র কমিটি ছাড়াও সাহসী ও দলের প্রতি নিবেদিতদের মধ্য থেকে পোলিং এজেন্ট নিয়োগ করতে হবে। যেন কোন অবস্থাতেই জনগণের ভোটাধিকার প্রয়োগে সরকার দলীয় লুটেরারা বাধা হয়ে না দাঁড়াতে পারে।

সুষ্ঠু নির্বাচন হলে এ সরকার খড়কুটোর মতো ভেসে যাবে মন্তব্য করে বিএনপি চেয়ারপারসনের এই উপদেষ্টা বলেন, নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে লাখো মানুষের ভীড় প্রমাণ করে, বাংলার মানুষ এই সরকারের শোষণ-নিপীড়ন থেকে বাঁচতে চায়। তারা বেগম খালেদা জিয়ার মুক্তি চায়, বীরের বেশে তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে চায়। তাই নির্বাচনে প্রার্থীর দোষ-গুণ দেখে নয়, ধানের শীষ প্রতীক দেখে ভোট দিতে হবে। এজন্যে তিনি সকল ভেদাভেদ ভুলে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

সভায় অন্যদের মধ্যে জেলা বিএনপির সহ-সভাপতি মো. আমিরুজ্জামান ও জালাল মোহাম্মদ গাউস, ইটনা উপজেলা বিএনপির সভাপতি এসএম কামাল হোসেন, সাধারণ সম্পাদক সিদ্দিকুজ্জামান ঠাকুর স্বপন, মিঠামইন উপজেলা বিএনপির সভাপতি এএইচএম জাহিদুল আলম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক মো. আব্দুল্লাহ, অষ্টগ্রাম উপজেলা বিএনপির সভাপতি সৈয়দ আবু সাঈদ, সাধারণ সম্পাদক জাকির হোসেন মুকুল, জেলা ছাত্রদলের সভাপতি মো. মারুফ মিয়া, সাধারণ সম্পাদক ফেরদৌস আহমেদ নেভিন প্রমুখ ছাড়াও ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম এই তিন উপজেলার ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মী এবং দলের নির্বাচিত জনপ্রতিনিধিরা বক্তব্য দেন। সভায় ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম উপজেলার বিপুল সংখ্যক নেতাকর্মীর স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে জেলা বিএনপির কার্যালয় এবং এর আশপাশের এলাকা লোকারণ্য হয়ে ওঠে। তারা সকল জেল-জুলুম উপেক্ষা করে আগামী নির্বাচনে মাঠে থাকার শপথ নেন।


আরো সংবাদ



premium cement