২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

টাকার বিনিময়ে ভোট কিনমু না : শামীম ওসমান

সিদ্ধিরগঞ্জে নির্বাচনী গণসংযোগে শামীম ওসমান - নয়া দিগন্ত।

আসন্ন একাদশ সংসদ নির্বাচন উপলক্ষ্যে সিদ্ধিরগঞ্জে নির্বাচনী গণসংযোগ করেছেন নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সরকারদলীয় সংসদ সদস্য একেএম শামীম ওসমান। বৃহস্পতিবার বিকাল ৩ টায় তিনি নাসিক ৩ নং ওয়ার্ডের আদর্শনগর, নিমাইকাশারী ও নয়াআটি মুক্তিনগর এলাকায় এ গণসংযোগ করেন।

নির্বাচনী গণসংযোগের পূর্বে সংসদ সদস্য শামীম ওসমান বলেন, আমি মানুষের জন্য কাজ করে মানুষকে খুশি করে আল্লাহকে খুশি করতে চাই। রাজনীতি একটা ইবাদত।

‘রাস্তা-ঘাট, পুল-কালভার্ট ও ডিএনডি’র পানিনিস্কাশন- এ কাজ গুলো আমি করেছি’ উল্লেখ করে শামীম ওসমান বলেন, আমার টার্গেট এটা না। আমার শরীর যদি হয় বাংলাদেশ তবে, ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ হচ্ছে আমার হৃদপিন্ড। আমি যদি এবার নির্বাচিত হই, তবে আমি এই হৃদপিন্ডটাকে হাতিরঝিলের থেকেও বেশী উন্নত এলাকা করে সাজাবো। যেন মানুষ আমার এলাকাকে দেখতে আসে।

শামীম ওসমান বলেন, আমার জীবনে এমপি হওয়াটা ব্যাপার না। আমার দাদা এমপি ছিলো দুইবার। বাবা এমপি ছিলো দুইবার। বড় ভাই এমপি ছিল চারবার। আরেক ভাই এমপি একবার। আমি এমপি দুইবার। এক মায়ের তিন ছেলে আমরা এমপি হয়েছি। এমপি হওয়াটা আমাদের কাছে বড় ব্যাপার না। আমাকে মন্ত্রী করা হয়েছিলো আমি মন্ত্রী হই নাই।

তিনি বলেন, আমি অন্তর দিয়ে সিদ্ধিরগঞ্জ-ফতুল্লায় কাজ করেছি। তিনি বলেন, কে এমপি হলো না হলো আমার কিছু আসে যায় না। কারণ আমি সমাজে প্রতিষ্ঠিত। কিন্তু এই সমাজের নাইনটি ফাইভ পার্সেন্ট মানুষের আসে যায়। কারণ, যদি এমপি ভালো না হয়। জনপ্রতিনিধি ভালো না হয়। ওই এলাকায় সন্ত্রাস হয়, মাদক ব্যবসা হয়। জনপ্রতিনিধি যদি ভালো না হয়, তাহলে ওই এলাকার উন্নয়নমূলক কর্মকান্ড হয় না। সুতরাং এটা আপনার চয়েজ আপনি কী করবেন। এই চয়েজটা যদি আপনি ঠিক মতো করতে না পারেন। ধরেন, আগামীবার আমি পাশ করলাম না। কে পাশ করলো? ধানের শীষ পাশ করলো। ওই ধানের শীষ ওয়ালা চিন্তা করবে, শামীম ওসমান ৭ হাজার ৫০০ কোটি টাকার কাজ করার পরও ভোট চাইতে হয় সবার কাছে, তারপরও ভোট পাই নাই, তাহলে এই এলাকায় কাজ কইরা কোনো লাভ নাই।

তিনি বলেন, আমি ভন্ডামি কইরা ভোট নেবো না। পরিস্কার কথা, আমি আল্লাহকে ভয় পাই। টাকার বিনিময়ে ভোট কিনমু না। কারণ প্রবলেম আমার না। প্রবলেম আপনার। আপনার বাচ্চার ভবিষ্যতকে আপনারই ঠিক করতে হবে। আপনাকে ভাবতে হবে, কোন বাংলাদেশ চান আপনি। আফগানিস্তান মার্কা নাকি সিঙ্গাপুর মার্কা, মালয়েশিয়ার চেয়েও উন্নত বাংলাদেশ চান? এটা আপনার চয়েজ। আমি যা বলছি আমার কথায় আপনি বিশ্বাস কইরেন না। আপনি অতীতে দেখেন। অতীতে আরও এমপি ছিলো। আপনারা দেখেন কাজের তুলনা করেন। ডকুমেন্টারি করেন। কেউ যদি আপনাদের কাছে আসে, আমি তাদের চ্যালেঞ্জ দিয়ে যাচ্ছি। আপনার কাছে তো আরেকজন প্রার্থীও আসবে। ধানের শীষ নিয়া আসবে। তাকে বলেন, তুমি আর শামীম ওসমান এক মঞ্চে ওঠো, তুমিও তো ৫ বছর এমপি ছিলা, তুমি কী কাজ করতে পেরেছো আর শামীম ওসমান শেখ হাসিনার একজন কর্মী হিসেবে কী কাজ করেছে, প্রমাণ করো। সেখানে যদি সে প্রমাণ করতে পারে, তাহলে আমি স্টেজ থেকে নেমে তাকে সমর্থন দিয়ে চলে যাবো।

এসময় তার সাথে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, সিদ্ধিরগঞ্জ পৌরসভার সাবেক পৌর প্রশাসক আব্দুল মতিন প্রধান, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইয়াছিন মিয়া, প্রচার সম্পাদক তাজিম বাবু, নাসিক প্যানেল মেয়র মতিউর রহমান মতি, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হক নিপু, কাউন্সিলর শাহজালাল বাদল, আওয়ামীলীগ নেতা মাহবুব হোসেন, জেলা যুবলীগের স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সহ-সম্পাদক হাজী সুমন কাজী, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক আমিনূল হক ভূইয়া রাজু, যুবলীগ নেতা তোফায়েল হোসেন প্রমুখ।


আরো সংবাদ



premium cement