২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

নারায়ণগঞ্জে বিক্ষোভের মুখে কলেজ শিক্ষককে অব্যাহতি

-

পরীক্ষা কক্ষে মোবাইল ফোন রাখার দায়ে ফোন সেট এবং উত্তরপত্র নিয়ে যাওয়ায় নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজের অর্থনীতি বিভাগের শিক্ষক রফিকুল ইসলামকে সাময়িকভাবে অব্যাহতি দিয়েছে কলেজ প্রশাসন। অব্যাহত বিক্ষোভের মুখে দুপুরে এই সিদ্ধান্ত নেয় প্রশাসন।

এর আগে তোলারাম কলেজের ম্যানেজমেন্ট বিভাগের ছাত্ররা বিক্ষোভ দেখায়। ওই সময়ে তারা শিক্ষক রফিকুল ইসলামের বহিষ্কার, জাতীয় বিশ্ববিদ্যালয়ের কাছে পুনরায় পরীক্ষা নেয়ার জন্য সুপারিশ ও সংবাদ সম্মেলন করে শিক্ষক রফিকুল ইসলামকে সকল ছাত্র ছাত্রীদের কাছে ক্ষমা চাওয়ার আলটিমেটাম দেন।

শিক্ষার্থীরা জানায়, মঙ্গলবার নারায়ণগঞ্জ সরকারী বালিকা বিদ্যালয়ে মাস্টার্স পরীক্ষার পরিদর্শকের দায়িত্বে ছিলেন মহিলা কলেজের অর্থনীতি বিভাগের শিক্ষক রফিকুল ইসলম। তিনি পরীক্ষা কক্ষে মোবাইল ফোন আনার অপরাধে ৪০জন পরীক্ষার্থীর ফোন সেটসহ পরীক্ষাপত্র রেখে দেন।

এর প্রতিবাদে শিক্ষার্থীরা তাৎক্ষণিক মিছিল করে। পরদিন সকাল থেকে তোলারাম কলেজে ফের বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা।

শিক্ষার্থী মো: আব্দুল আহাদ বলেন, শিক্ষকের বহিষ্কারের দাবিতে শিক্ষার্থীদের স্বাক্ষরসহ মহিলা কলেজের অধ্যক্ষ ও এডিসিকে চিঠি দিয়েছি। জাতীয় বিশ্ববিদ্যালয়ে এ বিষয়ে জানানো হবে।

ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী রুবিনা জাহান বলেন, আমি অনেক কান্নাকাটি করি এবং স্যারকে বলি যে আমায় আজ পরিক্ষা দিতে না দিলে আমি মরে যাবো। তখন স্যার আমায় বলেন যে, তুই আত্মহত্যা কর তাহলে তোর সাথে আমিও ফেমাস হয়ে যাবো।

মহসিন খান নামের এক শিক্ষার্থী ক্ষোভ প্রকাশ করে বলেন, এটা আমাদের জীবন-মরণের প্রশ্ন। আমাদের পড়াশোনার শেষ বয়সে এসে তিনি এটা আমাদের সাথে করতে পারেন না।

নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ বেদৌরা বিনতে হাবিব বলেন, আমরা রফিকুল ইসলামকে সাময়িকভাবে অব্যাহতি দিয়েছি। এ সমস্ত অভিযোগ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত রফিকুল ইসলাম কলেজের এবং বোর্ড পরিক্ষার দায়িত্বে থাকবেন না। আমরা জাতীয় বিশ্ববিদ্যালয়ে সুপারিশ করবো যাতে শিক্ষার্থীদের পুনরায় পরীক্ষা নেয়া হয়।


আরো সংবাদ



premium cement
বুড়িচংয়ে হিটস্ট্রোকে শ্রমিকের মৃত্যু নলছিটিতে স্বামীর নির্যাতনে স্ত্রীর মৃত্যুর অভিযোগ ইউপি চেয়ারম্যানরা পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন খুলনায় ইসতিসকার নামাজ আদায় ইথিওপিয়ার উত্তরাঞ্চলে সংঘর্ষে ৫০ হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত শিশুদের বিকাশে অটিজম অভিভাবকদের সচেতনতা ফরিদপুরে মন্দিরে আগুন : দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি নেতাদের মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে নয়াপল্টনে বিএনপির মিছিল বৃষ্টির জন্য দেশবাসীর প্রতি ইস্তিস্কার নামাজ আদায়ের আহ্বান আমিরে জামায়াতের সড়ক উন্নয়ন প্রকল্পে চুক্তি স্বাক্ষর করল তুর্কি, ইরাক, কাতার, সংযুক্ত আরব আমিরাত ঢাকায় ‘হিট স্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু

সকল