২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

মনোয়নপত্র কিনলেন স্বামী-স্ত্রী দুজনই

মনোয়নপত্র কিনলেন স্বামী-স্ত্রী দুজনই - ছবি : সংগৃহীত

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন রাজবাড়ী-১ (সদর, গোয়ালন্দ) আসনে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন স্বামী ও স্ত্রী। তারা হলেন জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামরুন নাহার চৌধুরী লাভলী ও তার স্বামী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী। এছাড়া আরও ৬ জন নেতা আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজবাড়ী-১ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

মনোনয়ন সংগ্রহকারী অন্যরা হলেন, বর্তমান সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী, আওয়ামী লীগের জাতীয় নির্বাহী পরিষদ সদস্য জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদের সাবেক প্রশাসক আকবর আলী মর্জি, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এস এম নওয়াব আলী, রাজবাড়ী সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট ইমদাদুল হক বিশ্বাস, ফ্রান্স আওয়ামী লীগের সহ-সভাপতি ও বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মো. আশরাফুল ইসলাম এবং রাজবাড়ী জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আমজাদ হোসেন। গত ৯, ১০ ও ১১ নভেম্বর বিভিন্ন সময়ে উল্লেখিতরা আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

রাজবাড়ীর দুটি সংসদীয় আসনে নির্বাচন পরিচালনার জন্য রিটার্নিং অফিসার হিসেবে নিয়োগ পেয়েছেন জেলা প্রশাসক মো. শওকত আলী। জেলার ৫টি উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তাদের সহকারী রিটার্নিং অফিসার করা হয়েছে।

রাজবাড়ী জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ হাবিবুর রহমান জানান, মনোনয়নপত্র, নির্বাচনি আচরণবিধিসহ প্রয়োজনীয় কাগজপত্র উপজেলা পর্যায়ে পাঠানো হয়েছে। প্রার্থীরা রিটার্নিং অফিসার এবং সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়নপত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করতে পারবেন। ভোটকেন্দ্র, কক্ষ, ভোটার তালিকা চূড়ান্ত করা হয়েছে। ভোটগ্রহণ কর্মকর্তাদের তালিকাও প্রস্তুত করা হয়েছে।তিনি আরো বলেন, রাজবাড়ী জেলার দুটি আসনে ৩১২টি কেন্দ্র, ১ হাজার ৫৪২টি ভোটকক্ষ চূড়ান্ত করা হয়েছে। এসব ভোটকেন্দ্র ও কক্ষের জন্য ৪ হাজার ৯৩৮ জন ভোটগ্রহণ কর্মকর্তা দায়িত্বে থাকবেন। এরমধ্যে ৩১২ জন প্রিজাইডিং অফিসার, ১ হাজার ৫৪২ জন সহকারী প্রিজাইডিং অফিসার, ৩ হাজার ৮৪ জন পোলিং অফিসার আছেন। এদের মধ্যে ১০ শতাংশ কর্মকর্তাকে রিজার্ভ রাখা হচ্ছে।এবারের জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ীর দুটি আসনে মোট ভোটার সংখ্যা ৮ লাখ ৮ হাজার ৫৮৩ জন। এরমধ্যে রাজবাড়ী-১ আসনে (সদর, গোয়ালন্দ) ভোটার সংখ্যা ৩ লাখ ৪৬ হাজার ৪৫২ জন ও রাজবাড়ী-২ আসনে (বালিয়াকান্দি, পাংশা, কালুখালী) ভোটার সংখ্যা ৪ লাখ ৬২ হাজার ১৩১ জন।


আরো সংবাদ



premium cement
শরীয়তপুরে বৃদ্ধি পাচ্ছে ভুট্টার আবাদ মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা ফরিদপুরের পদ্মাপাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালুদস্যুরা বরগুনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা গলাচিপায় নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা নাটোরে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না ঈদগাঁওতে আচরণবিধি লঙ্ঘন করায় ৭ প্রার্থীকে জরিমানা গাজীপুরে স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম উদ্বোধন বগুড়ায় উৎসব করে কেনা হলো বই গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী ও সন্তানকে মারধর

সকল