১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

কিশোরগঞ্জ-১ আসনে আ’লীগের মনোনয়নযুদ্ধে ৩ ভাই

-

কিশোরগঞ্জ-১ (হোসেনপুর-কিশোরগঞ্জ সদর) আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার কান্ডারী হতে আওয়ামী লীগের মনোনয়নপত্র জমা দিয়েছেন বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের তিন ছেলে।

বিষয়টি হোসেনপুর উপজেলার ৬টি ইউনিয়ন ও একটি পৌরসভা এবং কিশোরগঞ্জের ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভার প্রত্যন্ত গ্রামগঞ্জের চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্রই আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে।

কে হবেন নৌকার কান্ডারী। এ নিয়ে চলছে চুলছেড়া বিশ্লেষণ। স্বাধীনতার পরে কিশোরগঞ্জ-১ আসনটিতে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম চারবার এমপি নির্বাচিত হয়ে ইতিপূর্বে বেসামরিক বিমান চলাচল এবং স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন। বর্তমানে সৈয়দ আশরাফ দীর্ঘদিন ধরে ফুসফুসে ক্যান্সারজনিত জঠিল রোগে গুরুতর অসুস্থ হয়ে ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন থাকায় আসন্ন জাতীয় নির্বাচনে অংশগ্রহণ নিয়ে শংকা দেখা দিয়েছে।

তাই এ আসনে সৈয়দ পরিবার থেকে নির্বাচন করতে সহোদর তিন ভাই আ’লীগের মনোনয়নপত্র জমা দিয়ে কিশোরগঞ্জের তাজা খবরের শীর্ষে রয়েছেন। তারা হলেন- জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, ছোট দুই ভাই সাবেক সেনা কর্মকর্তা ব্রি: জেনারেল (অব.) সাফায়াতুল ইসলাম ও লন্ডন প্রবাসী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডক্টর সৈয়দ মঞ্জুরুল ইসলাম।

এছাড়াও এ আসনে আওয়ামীলীগের মনোনয়নপত্র জমা দিয়েছেন আরো ৮ প্রার্থী। তারা হলেন- রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদের মেজো ছেলে মো: রাসেল আহম্মেদ তুহিন, আ’লীগের কেন্দ্রীয় নেতা ও সাবেক কৃষি ব্যাংকের পরিচালক কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন, সৈয়দ আশরাফুল ইসলামের চাচাতো ভাই জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, কিশোরগঞ্জের পৌর মেয়র মো: মাহমুদ পারভেজ, সাবেক সিভিল সার্জন ডা: দীন মোহাম্মদ, অধ্যক্ষ মো: শরীফ সাদী, অধ্যক্ষ গোলসানারা বেগম, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতা এ এ হান্নান।

তবে তৃণমূল আওয়ামী লীগের নেতাকর্মীদের ধারণা উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সৈয়দ আশরাফের অসুস্থতার কারণে যদি তিনি নির্বাচন করতে না পারেন তবে বিকল্প প্রার্থী হিসেবে তার ছোট ভাই সাবেক সেনা কর্মকর্তা ব্রি: জেনারেল (অব.) সাফায়াতুল ইসলাম মনোনয়ন পেলে নৌকার জয়লাভ নিশ্চিত হতে পারে।


আরো সংবাদ



premium cement