১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

শাপলা চত্বরে আলেম নিহতের বিষয়ে যা বললেন বাবুনগরী

হেফাজতে ইসলামের মহাসচিব জুনায়েদ বাবুনগরী। - ছবি: সংগৃহীত

বাংলাদেশ হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, কওমিগোষ্ঠী ও মুসলমানদের পিতা ইব্রাহীম (আ:) এটা কুরআনের বয়ান। তাহলে কওমি জননীকেও সে রকম হতে হবে। তাকেও ইব্রাহীম আ:-এর মতো দিনদার ও পরহেজগার হতে হবে। জননী তেমন না হলে আমাদের সম্মান থাকবে না।

গত শনিবার রাত ১০টা থেকে ১১টা পর্যন্ত ফতুল্লার মাসদাইর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড (বেফাক)-এর উদ্যোগে নারায়ণগঞ্জ জেলার কৃতি শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ ও সংবর্ধনাসহ ইসলামী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এতে সভাপতিত্ব করেন বেফাকের জেলা শাখার সভাপতি আল্লামা আব্দুল কাদের।

বাবুনগরী আরো বলেন, শাপলা চত্বরে গিয়েছিলাম বিশ্ব নবী সা:-এর ইজ্জত-সম্মান রক্ষা করার জন্য। সেখানে গিয়ে দেখি নারায়ণগঞ্জের ছয় লাশসহ আমার সামনে আরো আটটি লাশ পড়েছিল। সেদিন শতাধিক নিহত ও আহত হয়েছেন অগণিত। সেদিন আমি চোখের পানি ধরে রাখতে পারিনি। আমার টেলিফোনে বারবার ফোন আসছিল, আপনি চলে যান।

তিনি বলেন, কোনো কোনো মন্ত্রী ও সচিবরা বলছেন, বর্তমান সরকার ওলামায়ে দেওবন্দিদের মূল ধারায় নিয়ে আসছে, তাহলে বোঝা যাচ্ছে এত দিন ওলামা কেরামদের কোনো মূলধারা ছিল না। সরকার আমাদের সনদের স্বীকৃতি দিয়ে মূলধারায় আনেনি, বরং সরকারই মূলধারায় চলে এসেছে। এত দিন স্বীকৃতি না দিয়ে সরকার মূলধারায় ছিল না। আমরা আগে থেকেই মূলধারায় আছি। সরকার আমাদের স্বীকৃতি দিয়ে সম্মানিত করেনি, সরকার নিজেই সম্মানিত হয়েছে।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল