২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

নিকলীতে জেএসসি পরীক্ষা কেন্দ্রে ‘হল’ সঙ্কট

প্রতীকী ছবি -

চলমান জেএসসি পরীক্ষায় ‘হল’ সঙ্কটে ভুগছে কিশোরগঞ্জের নিকলী উপজেলার নিকলী জিসি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্র। এবারের জেএসসি পরীক্ষায় কেন্দ্রটিতে পরীক্ষার্থীর সংখ্যা এক হাজার ৭৭৭ জন। কিন্তু কেন্দ্রটিতে পরীক্ষার্থীর তুলনায় ‘হল’ সংখ্যা অপ্রতুল। যে কারণে পরীক্ষার সার্বিক নিরাপত্তার আশংকা দেখা দিয়েছ, ব্যাহত হচ্ছে বিভিন্ন স্তরের শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম।

নিকলী উপজেলার ১৩টি ও পার্শবর্তী কটিয়াদি উপজেলার করগাঁও উচ্চ বিদ্যালয়সহ মোট ১৪টি স্কুলের এক হাজার ৭৭৭ জন পরীক্ষার্থী নিকলী জি সি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষায় অংশ গ্রহণ করেছে। কিন্তু এত সংখ্যক পরীক্ষার্থীর জন্য স্থান সাঙ্কুলান করতে হিমশিম খাচ্ছে কেন্দ্র কর্তৃপক্ষ। পরীক্ষা কেন্দ্রের নিজম্ব চার তলা ভবনসহ চারটি ভবন ছাড়াও পাশ্ববর্তী শহীদ স্মরনীকা বিদ্যালয়ের দ্বিতল ভবনসহ চারটি ভবন, সংলগ্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতল ভবনসহ তিনটি ও মুক্তিযোদ্বা আদর্শ সরকারি কলেজ এর চারতলা ভবনগুলোতে পরীক্ষা নিতে হচ্ছে। এই শিক্ষা প্রতিষ্ঠাগুলোর মধ্য দিয়েই রয়েছে নিকলীর প্রধান প্রধান সড়কগুলো। কাজেই বিশাল এলাকায় আইন শৃঙ্খলা রক্ষা ও সুষ্ঠুভাবে পরীক্ষা নেওয়া কষ্ঠসাধ্য হয়ে পড়েছে কেন্দ্র কর্তৃপক্ষের।

এছাড়া পরীক্ষার হল চাহিদা মেটাতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ভবন ব্যাবহারের কারণে ব্যাহত হচ্ছে ওই প্রতিষ্ঠানগুলোর শিক্ষা কার্যক্রম। কেন্দ্র সুপার ও জি সি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কারার আব্দুর রশীদ এ সঙ্কটের কথা স্বীকার করেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ নুরুজ্জামান হাবীব জানান, কেন্দ্রের নিজস্ব ভবন সল্পতায় অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের ভবন ব্যবহার করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর

সকল