২০ নভেম্বর ২০১৮

ঢাকা-টাঙ্গাইল কমিউটার ট্রেন চালু হচ্ছে আজ

ঢাকা-টাঙ্গাইল কমিউটার ট্রেন চালু হচ্ছে আজ - সংগৃহীত

ঢাকা ও টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু (পূর্ব) রেলওয়ে স্টেশনের মধ্যে টাঙ্গাইল কমিউটার-১ ও ২ নামে দুইটি কমিউটার ট্রেনের চলাচল আজ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে। কমলাপুর স্টেশন থেকে উদ্বোধনের মাধ্যমে এটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে।

রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মোঃ শরিফুল আলম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে একথা বলা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, টাঙ্গাইল কমিউটার-১ ও ২ ট্রেনটি ঢাকা থেকে ছেড়ে যাবে বিকেল ৫টা ২০মিনিটে এবং বঙ্গবন্ধু সেতু (পূর্ব) পৌঁছাবে রাত ৮টা ৩০ মিনিটে এবং সেখান থেকে সকাল ৬টায় ছেড়ে ঢাকায় পৌঁছাবে সকাল ৮টা ৫০ মিনিটে।

এদিকে ঢাকা-টাঙ্গাইল কমিউটার ট্রেনটি ১০টি কোচ নিয়ে চলাচল করবে। আগে এটি তুরাগ নামে ঢাকা-জয়দেবপুর রুটে চলাচল করতো।

এর আগে এ অঞ্চলে কমিউটার ট্রেন চালুর বিষয়ে টাঙ্গাইলবাসীর দীর্ঘদিনের দাবি ছিল। ঢাকাস্থ টাঙ্গাইল জেলা সমিতি, ঢাকাস্থ টাঙ্গাইল ফাউন্ডেশন, টাঙ্গাইল জেলা সাংবাদিক ফোরাম, ঢাকাসহ বিভিন্ন সংগঠন বিশেষ করে সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী, সাবেক মন্ত্রী ড. আবদুর রাজ্জাক ও ঢাকায় বসবাসকারী বিশিষ্টজনেরা এ বিষয়ে দীর্ঘদিন ধরে সভা-সমাবেশ, সেমিনার ও মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে।

এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণাও দিয়েছিলেন। আজ বৃহস্পতিবার টাঙ্গাইলবাসীর দীর্ঘদিনের সেই স্বপ্ন পূরণ হতে চলেছে। এজন্য ঢাকাস্থ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সরকারের রেলমন্ত্রীসহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে।


আরো সংবাদ