২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

শরীয়তপুরে সাবেক এমপি কিরণসহ ১৫ বিএনপি নেতাকর্মীর জামিন

জামিনের পর আদালত থেকে বেড়িয়ে আসছেন বিএনপি নেতা-কর্মীরা - ছবি : নয়া দিগন্ত

শরীয়তপুরে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর সভাস্থলে হামলার ঘটনাকে কেন্দ্র করে এক যুবলীগ নেতার দায়ের করা মামলায় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও শরীয়তপুর জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি শফিকুর রহমান কিরণ ও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাঈদ আহমেদ আসলামসহ ১৫ নেতাকর্মীর জামিন আবেদন মঞ্জুর করেছে শরীয়তপুর জেলা ও দায়রা জজ আদালত। সোমবার দুপুর ১২টায় জামিন শুনানী শেষে আদালতের বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ আতাউর রহমান তাদের জামিন আবেদন মঞ্জুর করেন।

পালং মডেল থানার মামলা ও বিএনপির দলীয় সুত্রে জানা গেছে, বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সরদার নাসির উদ্দিন কালুর ধানুকা বাসভবনের সামনের চত্বরে আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠান চলাকালে ছাত্রলীগ-যুবলীগ কতিপয় নেতাকর্মীরা মিছিল নিয়ে সভাস্থলে হামলা করে। এক পর্যায়ে উভয় গ্রুপের মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়। এ সময় জেলা সাবেক এমপি শফিকুর রহমান কিরন, সাংগঠনিক সম্পাদক সাঈদ আহমেদ আসলামসহ ৩ শতাধিক নেতাকর্মী ৩ ঘন্টা অবরুদ্ধ থাকে।

ঘটনার ২ দিন পর শরীয়তপুর সদর উপজেলা যুবলীগের নেতা আমির আলী সরদার ৩ সেপ্টেম্বর শফিকুর রহমান কিরণসহ বিএনপি, যুবদল ও ছাত্রদলের ৭৯ জন নেতাকর্মীর বিরুদ্ধে পালং মডেল থানায় একটি মামলা দায়ের করে। এ ছাড়াও মামলায় আরো ২শ’ থেকে আড়াইশ জনকে অজ্ঞাতনামা আসামী উল্লেখ করা হয়। এ মামলায় কিরণ ও আসলামসহ ১৫ নেতাকর্মীর উচচ্চ আদালত থেকে ৪ সপ্তাহের জামিন শেষ হওয়ার পর সোমবার আইনজীবীর মাধ্যমে আদালতে হাজির হয়ে শরীয়তপুর জেলা ও দায়রা জজ আদালতে জামিন আবেদন করেন। আদালতের বিচারক ৫ হাজার টাকা বন্ডে ও আইনজীবীর জিম্মায় তাদের জামিন আবেদন মঞ্জুর করেন। এর আগে এ মামলার ১৫ জন নেতাকর্মী উচচ্চ আদালত থেকে ৪ সপ্তাহের জামিনে ছিলেন। বর্তমানে মামলাটির সকল আসামী জামিনে রয়েছেন।

জামিনের পক্ষে শুনানীতে অংশগ্রহণ করেন এ্যাডভোকেট জাহাঙ্গীর আলম কাশেম, এ্যাডভোকেট মনিরুজ্জামান খান দিপু, এ্যাডভোকেট লুৎফর রহমান ঢালী, এ্যাডভোকেট মোসলেম খান, এ্যাডভোকেট সিরাজুল হক আকন্দ, এ্যাডভোকেট সেলিম আহমেদ, এ্যাডভোকেট মনোয়ার হোসেন, এ্যাডভোকেট শাহাদাত হোসেনসহ আরো অনেক আইনজীবী। রাষ্ট্রপক্ষে ছিলেন পিপি অ্যাডভোকেট মির্জা হযরত আলী সাইজী।


আরো সংবাদ



premium cement