২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মনোহরদীর মাসুদ সরকার পেলেন জাতীয় যুব পুরস্কার

প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন মাসুদ সরকার - ছবি : নয়া দিগন্ত

নরসিংদীর মনোহরদী উপজেলার কৃতি সন্তান মাসুদ সরকার জাতীয় যুব পুরস্কার-২০১৮ পেয়েছেন। বেকার যুব সমাজের জন্য কারিগরি প্রশিক্ষণ ও কর্মসংস্থানে উল্লোখ্যযোগ্য অবদানের জন্য তিনি এ পুরস্কার পান। মাসুদ সরকার উপজেলার লেবুতলা ইউনিয়নের বীর আহাম্মদপুর গ্রামের মৃত আব্দুল লতিফ সরকারের ছেলে।

শনিবার বিকেলে যুব দিবসের অনুষ্ঠানে মাসুদ সরকারের হাতে আনুষ্ঠানিক ভাবে সম্মাননা সনদ ও ক্রেস্ট তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা যায়, বীর আহামম্মদপুরে গ্রামের এক দরিদ্র পরিবারে মাসুদ সরকারের জন্ম। বাবার উপার্জন ভালো না থাকার কারণে এসএসসি পরীক্ষার সময় ফরম পূরণের টাকা নিতে হয়েছে আত্মীয়-স্বাজনের কাছ থেকে। মানবিক বিভাগ থেকে এসএসসি পাস কারর পর মাসুদ সরকার পরিবারের খরচ মিটানোর জন্য প্রাইভেট টিউশনি শুরু করে। দীর্ঘদিন চাকুরির পেছনে ছুটে চাকুরি না পেয়ে জাতীয় যুব উন্নয়নের অধীনে কম্পিউটার প্রশিক্ষণ নিয়ে নিজের জমানো পাঁচ হাজার টাকার সাথে যুব উন্নয়ন অধিদপ্তর হতে পঞ্চান্ন হাজার টাকা ঋণ নিয়ে রাজধানীর বাড্ডায় স্টার স্টার কম্পিউটার এন্ড ট্রেনিং সেন্টার নামে একটি ট্রেনিং সেন্টার গড়ে তোলেন । যেখান থেকে ‍যুব সমাজকে কারিগড়ি শিক্ষায় শিক্ষিত করে আত্মকর্মসংস্থান লাভে ভুমিকা পালন করেছেন। যার স্বীকৃতি হিসেবেই পেলেন জাতীয় যুব পুরস্কার।


আরো সংবাদ



premium cement
‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

সকল