২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

নরসিংদীতে ‘উগ্রবাদি’ আস্তানায় অভিযানের প্রস্তুতি

উগ্রবাদি আস্তানায় অভিযানের প্রস্তুতি নিচ্ছে আইন শৃংখলা বাহিনীর সদস্যরা। - ছবি: সংগৃহীত

নরসিংদীর মাধবদী ও শেখেরচরে উগ্রবাদি সন্দেহে ঘিরে রাখা বাড়ি দুটিতে অভিযানের প্রস্তুতি নিচ্ছে আইন শৃংখলা বাহিনীর সদস্যরা। অভিযানের স্বার্থে বাড়ি ‍দুটির আশেপাশে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। এলাকাবাসীকে সরিয়ে নিতে কাজ করছে আইন শৃংখলা বাহিনীর সদস্যরা। অভিযান পরিচালনার জন্য ইতোমধ্যেই কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন।

সোমবার থেকে আইন শৃংখলা বাহিনীর সদস্যরা বাড়ি দুটি ঘিরে রাখে। এদিকে ঢাকা থেকে ঘটনাস্থলে আসছেন পুলিশের আইজিপি ড. জাবেদ পাটোয়ারী ও কাউন্টার টেরোরিজম প্রধান। তারা আসলেই চূড়ান্ত অভিযান শুরু হবে বলে জানিয়েছে পুলিশ।

মাধবদী পৌরসভার গাংপাড় এলাকার আফজাল হাজির ‘নিলুফা ভিলা’ নামে একটি ভবনে গত ৬ মাস আগে নারায়নগঞ্জ জেলার আড়াইহাজার এলাকার বাসিন্দা হাফিজ ভূইয়া নামে এক ব্যক্তি বাসাটি ভাড়া নেয়। ভবনটিতে জঙ্গি কর্মকান্ড চলছে এমন সংবাদের ভিত্তিতে সোমবার রাত থেকে বাড়িটি ঘিরে রাখে আইন শৃংখলা বাহিনার সদস্যরা। পুলিশের উপস্থিতি টের পেয়ে বাসার ভেতর থেকে লাইট বন্ধ করে দেয়া হয়।

এদিকে সদর উপজেলার শেখেরচরের দিঘিরপাড় চেয়ারম্যান বাড়ি সড়কে বিল্লাল মিয়ার ৫তলা বিশিষ্ট আরেকটি ভবনে জঙ্গি আস্তানার খবর পায় কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। দুইটি বাড়ীতে কমপক্ষে নারীসহ পাঁচজন উগ্রবাদি রয়েছে বলে ধারণা করছে পুলিশে। এদিকে বাড়ি দুইটি থেকে রাতেই অন্যান্য ভাড়াটিয়াদের সরিয়ে নেয়া হয়েছে।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (শিবপুর সার্কেল) খায়রুল হাসান সাংবাদিকদের বলেন, সাত তলা বাড়িটির এক তলা থেকে তিন তলা পর্যন্ত মিততাহুল জান্নাহ মহিলা মাদরাসা। আমরা গোপন সূত্রে জানতে পেরেছি দুইটি বাড়িতে ৫ জন উগ্রবাদি অবস্থান করছে। এরই ভিত্তিতে পুলিশ ও কাউন্টার টেরোরিজম ইউনিট, সোয়াত, র‌্যাব, পুলিশ সহ দুই শতাধিক সদস্য যৌথভাবে এই অভিযান চালাচ্ছে।

 


আরো সংবাদ



premium cement
চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মৃত মায়ের গর্ভে জন্ম নিলো নতুন প্রাণ দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা?

সকল