২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

সাবেক স্ত্রীর নগ্ন ছবি ফেসবুকে, তারপর...

সাবেক স্ত্রীর নগ্ন ছবি ফেসবুকে, তারপর... - ছবি : সংগৃহীত

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে সাবেক স্ত্রীর নগ্ন ছবি ফেসবুকে প্রচার করায় স্বামীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সোমবার বিকেলে আয়েশা ইসলাম নামের এক গৃহবধূ সোনারগাঁও থানায় এ মামলা দায়ের করেন। এর আগে করা একটি সাধারণ ডায়েরির সূত্র ধরে র‌্যাব-১০ অভিযান চালিয়ে গত রোববার রাতে অভিযুক্ত আল আমিনকে সাদিপুর ইউনিয়নের নানাখি গ্রামের ডা. শফিকুর রহমানের বাড়ি থেকে গ্রেফতার করে।

সোনারগাঁও থানায় দায়ের করা আয়েশা আক্তারের এজহার থেকে জানা যায়, কুষ্টিয়ার দৌলতপুর ভাগজোড় গ্রামের বিল্লাল মিয়ার ছেলে আল আমিনের সাথে নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাটিপাড়া গ্রামের আহসানুল ইসলামের মেয়ে আয়েশা ইসলামের সাথে ২০১৭ সালের ২৯ সেপ্টেম্বর বিয়ে হয়। বিয়ের পর থেকে বিভিন্ন সময়ে যৌতুকের টাকার জন্য মানসিক ও শারীরিক নির্যাতন করেন। এ নির্যাতন সহ্য করতে না পেরে তার বাবার বর্তমান ঠিকানা দক্ষিণ টেংড়া সারুলিয়া ডেমরায় চলে আসেন। পরে ওই স্বামী আল আমিনের বিরুদ্ধে আদালতে একটি যৌতুক মামলা দিয়ে তালাক দিয়ে দেন আয়েশা ইসলাম।

এতে ক্ষিপ্ত হয়ে সাবেক স্বামী আল আমিন তার সাবেক স্ত্রী আয়েশা ইসলামের নগ্ন ছবি ও মোবাইল নাম্বার ব্যবহার করে দুটি ফেসবুক আইডি তৈরি করে তার নগ্ন ছবি আপলোড করেন। এ বিষয়টি জানতে পেরে আয়েশা ইসলাম তার সাবেক স্বামী আল আমিনের কাছে বিষয়টি জানতে চাইলে তিনি আরো নগ্ন ছবি ও গোপনীয় ছবি ফেসবুকে ছেড়ে দেয়া হবে বলে হুমকি দেন। নিরাপত্তা চেয়ে আয়েশা ইসলাম ডেমরা থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

এ ঘটনায় আয়েশা ইসলাম র‌্যাব-১০ সহযোগিতা চাইলে র‌্যাব আল আমিনের অবস্থান নিশ্চিত করে গত রোববার রাতে সোনারগাঁওয়ের সাদিপুরের নানাখী এলাকায় ডা. শফিকুর রহমানের বাড়িতে অভিযান চালায়। র‌্যাব অভিযান পরিচালনা করে আল আমিনকে কম্পিউটারের হার্ডডিক্স ও অন্যান্য ডুকুমেন্টসহ তাকে গ্রেফতার করে।

এদিকে র‌্যাব-১০ গ্রেফতারকৃত আল আমিনকে সোমবার বিকেলে সোনারগাঁও থানায় হস্তান্তর করে। এ ঘটনায় আল আমিনের সাবেক স্ত্রী আয়েশা ইসলাম থানায় একটি মামলা দায়ের করেন।

সোনারগাঁও থানার ওসি তদন্ত সেলিম মিয়া জানান, র‌্যাব-১০ একটি দল আসামি আল আমিনকে গ্রেফতার করে থানায় হস্তান্তর করেছে। এ ঘটনায় আল আমিনের সাবেক স্ত্রী মামলা দায়ের করেছেন। মঙ্গলবার গ্রেফতারকৃত আসামিকে আদালতে প্রেরণ করা হবে।

কুপ্রস্তাবে রাজি না হওয়ায়...
সোহেল রানা বালিয়াকান্দি (রাজবাড়ী)

আত্মীয়তার সুবাদে পরিচয়। এরপর প্রেমের প্রস্তাব। তাতে রাজি না হওয়ায় কু-প্রস্তাব। এতেও সারা না দেয়ায় সুযোগ বুঝে করা হয় জোরপূর্বক ধর্ষণ। আর ঘটনাটি ঘটেছে রাজবাড়ীর বালিয়াকান্দিতে। এ অভিযোগে রোববার রাতে রাজবাড়ীর বালিয়াকান্দি থানায় মামলা দায়ের হয়েছে। ভুক্তভোগী ছাত্রীকে ডাক্তারি পরীক্ষার জন্য সোমবার সকালে রাজবাড়ী হাসপাতালে পাঠানো হয়েছে।

বালিয়াকান্দি থানার এস,আই বিল্লাল হোসেন জানান, উপজেলার জামালপুর ইউনিয়নের তুলশী বরাট গ্রামের নিরাপদ মন্ডলের ছেলে পিযুষ কুমার মন্ডল (২১) আত্মীয়তার সুবাদে পার্শ্ববর্তী বহরপুর ইউনিয়নের ভররামদিয়া গ্রামের এক স্কুল ছাত্রী (১৫) কে স্কুলে আসা যাওয়ার পথে উত্যক্ত করত। এরপর প্রেমের প্রস্তাব ও কু-প্রস্তাব দিয়ে আসছিল। ওই স্কুল ছাত্রী প্রস্তাবে রাজী না হওয়ায় গত ২১ সেপ্টেম্বর রাত ১০ টার দিকে ছাত্রীর ঘরে ঢুকে পড়ে। প্রকৃতির ডাকে সাড়া দিয়ে বাইরে বের হলে এ সুযোগে পিযুষ কুমার মন্ডল ঘরে ঢুকে খাটের নিচে পালিয়ে থাকে। বিদ্যুৎ চলে যাওয়ার পর সে বের হয়ে ওই ছাত্রীর মুখ আটকে ধরে। ছাত্রী চিৎকার করতে গেলে ছুরি ধরে হত্যার হুমকি দেয়। ভয়ে চিৎকার করতে না পারায় তার ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করে। বিষয়টি কাউকে বললে জীবন নাশের হুমকি দিয়ে চলে যাওয়ার সময় ওই ছাত্রী চিৎকার দিলে লোকজন এগিয়ে এসে পিযুষকে দেখে ফেলে।

এরপর বিষয়টি নিয়ে স্থানীয় ভাবে দশ লক্ষ টাকা যৌতুকের বিনিময়ে বিয়ের আয়োজন করলেও ছাত্রীর ১৮ বছর বয়স না হওয়ায় বিয়েতে ব্যর্থ হয়। পরে রাজবাড়ী আদালতে ওই ছাত্রীর পিতা মিস,পি ৩৮৭/১৮ মামলা দায়ের করে। মামলাটি বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জকে এফআইআর করতে নির্দেশ প্রদান করে। রোববার মামলাটি থানায় রেকর্ড হয়। ভিকটিমকে উদ্ধার করে সোমবার সকালে রাজবাড়ী হাসপাতালে পাঠানো হয়েছে। আসামী গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।


আরো সংবাদ



premium cement