১৯ ফেব্রুয়ারি ২০১৯

শিবালয়ে অভিনব কায়দায় নেয়া ইলিশ জব্দ

-

পদ্মা-যমুনায় অবৈধভাবে ধরা ইলিশ ক্রয়-বিক্রয়ে অভিনব কায়দা করেও পার পাচ্ছে না অনেকে। শুক্রবার দুপুরে শিবালয় উপজেলা আলোকদিয়া চরাঞ্চলে অভিযানকালে এমন কয়েকজনের নিকট থেকে বিপুল পরিমান ইলিশ উদ্ধার হয়।

জানা গেছে, নিষিদ্ধ সময়েও জেলেরা পদ্মা-যমুনায় অবৈধভাবে ইলিশ ধরে বিক্রি করছে। এমন খবরে প্রশাসন অভিযান জোরদার করে। ইলিশ শিকারিরা নদী বক্ষে বা তীরে এনে তা দ্রুত স্বল্প মূল্যে বিক্রি করছে। একশ্রেণির ক্রেতা ক্রয়কৃত ইলিশ বহন করার জন্য স্কুল ব্যাগ, লাগেজ, মাটির কলস, কাপড় ও ছালার থলে ব্যবহার করছে। বিষয়টি প্রশাসনের নজর এড়াতে পারেনি। আরিচা চর-শিবালয় নৌরুটের একটি ইঞ্জিনচালিত নৌকায় তল্লাশী চালিয়ে যাত্রীবেশী ক্রেতাদের নিকট থেকে ১০টি পাত্রে রাখা প্রায় ২শ’ কেজি ইলিশ জব্দ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শিবালয় ইউএনও মেহেদী হাসান জানান, যাত্রীবেশী ক্রেতারা ইলিশ কিনে অভিনব কায়দায় নেয়ার চেষ্টাকালে তা জব্দ করে স্থানীয় এতিমখানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়। এছাড়া, আটককৃত ৫ জেলেকে বিভিন্ন মেয়াদে দণ্ড প্রদান করা হয়।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা রফিকুল আলম জানান, ইলিশ রক্ষা শুক্রবার অভিযানকালে প্রায় অর্ধশত নৌকা ধ্বংস ও দু’লাখ ঘনমিটার কারেন্টজাল পুড়িয়ে দেয়া হয়।


আরো সংবাদ




Hacklink

ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme