২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সিদ্ধিরগঞ্জে আবারো বিএনপি’র ২৫৭ নেতা-কর্মীর নামে মামলা

-

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানায় বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য গিয়াসউদ্দিনসহ আবারো ২৫৭ বিএনপি’র নেতা-কর্মীর নামে বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকেলে এ মামলায় ৩ জনকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ। এর আগে বুধবার রাতে সিদ্ধিরগঞ্জ থানার এসআই ফয়সাল আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার গ্রেফতারকৃতরা হলেন, ছাত্রদল নেতা শাহাদাৎ হোসেন, বিএনপি নেতা মমিন ও রুবেল। মামলায় আরো ৫৪ জনের নাম উল্লেখ করা হয়েছে এবং অজ্ঞাত ২০০ জনকে আসামী করা হয়েছে। গ্রেফতারকৃতদের কাছ থেকে ৫টি অবিস্ফোরিত ককটেল, ৫টি কাঠের লাঠি, গাড়ি ভাঙ্গার ১০/১৫ পিছ কাচের টুকরা, বিস্ফোরিত ককটেলের কিছু অংশ ও একটি পুরাতন ছোট টায়ার উদ্ধার করা হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

মামলায় আসামীরা হলেন, বিএনপি দলীয় সাবেক এমপি গিয়াসউদ্দিন আহমেদ, ইকবাল হোসেন, ফজলুল হক, গোলজার খান, জসিম, কানা আনার ওরফে বোমা আনোয়ার, ইমাম হোসেন বাদল, আকরাম, পান্না, সালাহউদ্দিন, পল্টু কর্মকার, মুসা, আহমেদ লালা, দেলোয়ার হোসেন খোকন, সাগর, আসলাম মন্ডল, মামুন ওরফে বিদ্যুৎ মামুন, নাজিম পারভেজ অন্তু, শাকিল, মোশারফ, পিন্টু মিয়া, আকবর আলী, রওশন চেয়ারম্যান, তাজুল ইসলাম, আইয়ুব আলী, হাসান পারভেজ, আব্দুল আল মামুন, হাজী জসিমউদ্দিন, আল মামুন ওরফে বাঘ মামুন, আহসানউল্লাহ, মোস্তফা মুন্সী, আনোয়ার হোসেন, জালালউদ্দিন, সালাহউদ্দিন ওরফে রবিনহুড, নূরে আলম, নূর হোসেন, খাইরুল, দেলোয়ার, আহমেদ মান্নান, মোজাম্মেল, নুরুদ্দিন মেম্বার, আবুল কালাম, সাহাবুদ্দিন, রুবেল, আক্তার, মশিউর রহমান মশু, স্বপন মন্ডল, হাজী নজরুল ইসলাম পান্না, হুমায়ূন, বায়েজীদ হাসান, খালেক টিপু, গাজী নূরে আলম, মনির, নাসিক ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জিএম সাদরিলসহ অজ্ঞাত ২০০ জন।

মামলায় অভিযোগ করা হয়, আসামীরা ২১ আগস্টের মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে বুধবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাহেবপাড়া পিডিকে পাম্প এলাকায় ঢাকামুখী সড়কে বিভিন্ন অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে বিস্ফোরক দ্রব্য নিয়ে দেশকে অস্থিতিশীল করতে মিছিল করে ও ভাংচুর করে। এসময় তারা ককটেল বিস্ফোরণ ঘটায়। সেখান থেকেই ৩ জনকে গ্রেফতার করা হয়। তারা বিভিন্ন সরকারি ও গুরুত্বপূর্ণ স্থাপনায় হামলার প্রস্তুতি নিচ্ছিল বলেও মামলায় অভিযোগ আনা হয়।

সিদ্ধিরগঞ্জ থানার ওসি আব্দুস সাত্তার টিটু জানান, আসামীদের বিরুদ্ধে নাশকতা করে সরকারি ও গুরুত্বপূর্ণ স্থাপনায় হামলার পরিকল্পনার অভিযোগ রয়েছে।


আরো সংবাদ



premium cement
জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল