১৬ অক্টোবর ২০১৮

বান্দরবানে অগ্নিকাণ্ডে ২০টি দোকান ভস্মীভূত : নারীসহ আহত ৬

-

বান্দরবান শহরের ক্যাচিংঘাটা বাজারে অগ্নিকান্ডে ২০ দোকান ঘর ভস্মীভূত হয়েছে। এসময় বসতবাড়ির একটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে একজন নারীসহ ছয়জন আহত হয়েছে।

আজ বৃহস্পতিবার ভোর রাত ৪টার দিকে ওই এলাকার ব্যাটারিচালিত টমটম গাড়ি মেরামতের একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হয় বলে স্থানীয়রা জানিয়েছেন।

আহতরা হলেন, জেসমিন আক্তার (২৮), মো: আনিসুর রহমান (২৫), জাহাঙ্গীর হোসেন (৪০), রনি দত্ত (২২), জয়নাল আবেদিন (২৭) ও নওসাদ করিম (৩৪)। জেসমিন আক্তার ও আনিসুর রহমানকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। তাদের শরীরের বেশির ভাগ পুড়ে গেছে।

ঘটনার খবর পেয়ে সকালে জেলা প্রশাসক দাউদুল ইসলাম ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন। এছাড়া সেনাবাহিনীর পক্ষ হতে ক্ষতিগ্রস্তদের মাঝে খাবার দেয়া হয়েছে।

প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে পুলিশ ও স্থানীয়দের সহায়তায় দমকলবাহিনীর বান্দরবানের একটি ও চট্টগ্রামের সাতকানিয়ার দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

সাতকানিয়া ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো: ইদ্রিস জানান, একটি মেকানিকের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে আমরা খবর পাই। এসময় ১৫টির মতো দোকান ও পাঁচটি বসতঘর আগুনে পুড়ে গেছে।

এদিকে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তরা বান্দরবান ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন কর্মকর্তার গাফিলতি নিয়ে অভিযোগ করেছেন। তারা জানান, বান্দরবানের দমকল বাহিনীর ইউনিট সঠিক সময়ে কাজ করলে ক্ষয়ক্ষতি আরো কমানো যেত। অগ্নিকান্ডের সময় তাদের যন্ত্রগুলো কাজ করছিল না যার কারণে সাতকানিয়া হতে দমবাহিনীর ইউনিট আনা হয়েছে আগুন নেভাতে।


আরো সংবাদ