২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

গণতন্ত্র পুনরুদ্ধারে শহীদদের ত্যাগ বৃথা যাবে না : শামা ওবায়েদ

মরহুম বিএনপি নেতা আব্দুল হান্নানের স্বজনদের সাথে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ - নয়া দিগন্ত

গত ৩০ সেপ্টেম্বর ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির সমাবেশে ‘খালেদা জিয়ার মুক্তি চাই’ স্লোগান দিতে দিতে মৃত্যুর কোলে ঢলে পড়া বিএনপি নেতা আব্দুল হান্নানকে একজন বীর শহীদ হিসেবে উল্লেখ করে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম বলেছেন, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে জীবন উৎসর্গকারী কোন শহীদের আত্মদানই বৃথা যাবে না। তাদের জীবনের বিনিময়ে দেশে অবশ্যই গণতন্ত্র ফিরে আসবে। আগামী দিনে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনের মাধ্যমে স্বৈরাচারকে হটাতে হবে।

শুক্রবার সন্ধ্যায় নগরকান্দা উপজেলার ফুলসূতি ইউনিয়নের রানপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। গত ৩০ সেপ্টেম্বর ঢাকার শহীদ সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত বিএনপির মহাসমাবেশে যোগ দিয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন নগরকান্দার ফুলসূতি ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি আব্দুল হান্নান মাতুব্বর। প্রয়াত এই বিএনপি নেতার স্মরণে ফুলসূতি ইউনিয়ন বিএনপির উদ্যোগে এই স্মরণসভার আয়োজন করা হয়।

শামা ওবায়েদ তার বক্তব্যে আরো বলেন, অসুস্থ্য শরীর নিয়েও হান্নান মাতুব্বর সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মহাসমাবেশে যোগ দিয়েছিলেন। তার নিকট থেকে আমাদের অনেক কিছু শেখার আছে।

ফুলসূতি ইউনিয়ন বিএনপির ৩ নং ওয়ার্ডের সভাপতি সরোয়ার হোসেন মাতুব্বরের সভাপতিত্বে স্মরণ সভায় আরো বক্তব্য দেন জেলা বিএনপির সিনিয়র যুগ্ন সম্পাদক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল, নগরকান্দা উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট লিয়াকত হোসেন খান বুলু, ভাঙ্গা উপজেলা বিএনপির সভাপতি খন্দকার ইকবাল হোসেন সেলিম, নগরকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ শাহিনুজ্জামান শাহিন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুর রহমান মুকুল, উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি হাবিবুর রহমান বাবুল তালুকদার, পৌর বিএনপির সভাপতি আসাদুজ্জামান আসাদ, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শওকত আলী শরিফ, যুবদল নেতা হাফিজুর রহমান শরীফ, হারেজ ফকির, অ্যাডভোকেট হাবিবুর রহমান হাফিজ, পৌর যুবদলের আহ্বায়ক হেলালুদ্দিন হেলাল, তৈয়বুর রহমান মাসুদ প্রমুখ।

সভায় বিএনপি নেতা মরহুম আব্দুল হান্নান মাতুব্বরের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

স্মরণসভায় বক্তারা বলেন, বর্তমান স্বৈরাচার সরকারের বিরুদ্ধে আন্দোলনে নেমে ইতোপূর্বে নগরকান্দার স্বেচ্ছাসেবক দল নেতা মারুফ নিহত হয়েছিলেন। এছাড়াও সরকারবিরোধী আন্দোলন সংগ্রামে নেমে অনেকে পুলিশের গুলি ও নির্যাতনে পঙ্গুত্ববরণ করেছেন।

সর্বশেষ বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিতে দিতেই মৃত্যুকে বরণ করে দেশ ও জাতির মুক্তির পথের নতুন দিশারী হিসেবে চিরস্মরণীয় হয়ে থাকবেন মরহুম আব্দুল হান্নান মাতুব্বর।

স্মরণসভায় যোগদানের আগে শামা ওবায়েদ মরহুম আব্দুল হান্নানের বাড়িতে যান ও তার স্ত্রী মিনারা বেগমসহ পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।


আরো সংবাদ



premium cement