২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বিশুদ্ধ পানির দাবিতে নারায়ণগঞ্জে ওয়াসা কার্যালয়ের সামনে বিক্ষোভ

-

নারায়ণগঞ্জ শহরের খানপুর এলাকার ঢাকা ওয়াসা নারায়ণগঞ্জ মডস কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করেছেন এলাকাবাসীরা। তাদের দাবি, দীর্ঘ এক বছর ধরে ওয়াসার পানিতে দূর্গন্ধ ও ময়লা আসার ব্যাপারে অভিযোগ করা হলেও কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নিচ্ছে না। তবে এলাকাবাসীর এই দাবির বিষয় কথা বলতে রাজি হয়নি ওয়াসা কর্তৃপক্ষ।

বিশুদ্ধ ও পরিষ্কার পানি সরবরাহের দাবিতে গতকাল সিদ্ধিরগঞ্জের শান্তিনগর এলাকার বাসিন্দারা এই বিক্ষোভ কর্মসূচি পালন করেন। পরে দাবি না মানলে জোরদার আন্দোলনের হুশিয়ারি দিয়ে কর্মসূচি সমাপ্ত করেন বিক্ষোভকারীরা।

এলাকাবাসী জানায়, গত এক বছর ধরে শান্তিনগর এলাকায় ওয়াসার বিশুদ্ধ পানির সংকট রয়েছে। ওয়াসার পক্ষ থেকে তাদেরকে যে পানি দেয়া হয় তাতে ময়লা, দুর্গন্ধ, পোকাসহ বেশিরভাগ সময় কালো পানি আসে। এসব কারণে পানি পান করাসহ গৃহস্থালী কাজ, গোসল কিংবা নামাজ পড়তে অজুর জন্যও পানি ব্যবহার করতে পারছেন না এলাকাবাসী। দোকান থেকে কেনা পানি ব্যবহার করেই সব কাজ করতে হচ্ছে।

অন্যদিকে পানি ব্যবহার না করতে পারলেও প্রতি মাসেই ওয়াসাকে পানির বিল দিতে হচ্ছে এলাকাবাসীকে। এসব নিয়ে বিগত এক বছরে একাধিকবার অভিযোগ জানানো হলেও ওয়াসা কর্তৃপক্ষ কোন ব্যবস্থাই নিচ্ছেনা। তাই বাধ্য হয়ে বিক্ষোভ করার সিদ্ধান্ত নেন তারা।

শান্তিনগর এলাকার বাসিন্দা নূর জাহান বেগম বলেন, পানির অভাবে রান্না করতে পারি না। যে পানি আসে তা ব্যবহার করলে হাতে ও পায়ে পানিবাহিত রোগ দেখা দেয়। আমরা চরম দুর্ভোগের মধ্যে বসবাস করছি। আমরা পানির সমস্যার দ্রুত সমাধান চাই।

একই এলাকার সেলিনা বেগম জানান, রান্না ও পান করার জন্য প্রতিদিন ১০০ থেকে ২০০ টাকার পানি কিনতে হয় আমাদের। আর একদিন গোসল করলে দুইদিন গোসল করতে পারি না। এভাবে চলতে পারে না। আমরা পানি চাই।

ডা. নাজমুল হুদা জানান, প্রতি মাসেই পানি বিল পরিশোধ করে যাচ্ছি কিন্তু পানি পাচ্ছি না। এখন থেকে বিশুদ্ধ পানি না পেলে আমরাও বিল পরিশোধ করবো না। ওয়াসাকে একাধিকবার আমরা পানির সমস্যার কথা জানিয়েছি কিন্তু তারা কোন পদক্ষেপ নেয় না। বিভিন্ন অজুহাত দেখিয়ে এক বছরেরও বেশি সময় পার করেছে। এখন আমারা দাবি জানাতে এখানে আসলেও ওয়াসা কতৃপক্ষ কারো সাথে কোনো কথা না বলেই তালা দিয়ে চলে গেছে। অবিলম্বে আমাদের পানির সমস্যা সমাধান না হলে কঠোর আন্দোলন করা হবে।

শাহজাহান মাদবর বলেন, পানির জন্য এলাকার মানুষ নামাজ পড়তে পারে না। এভাবে মানুষ বাঁচতে পারে না। এই সমস্যার দ্রুত সমাধান করতে আমরা সরকারের কাছে দাবি জানাচ্ছি।

অভিযোগের বিষয়ে জানতে ওয়াসার নারায়ণগঞ্জ মডসের নির্বাহী প্রকৌশলী মশিউল আলমের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।


আরো সংবাদ



premium cement