২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

দেলদুয়ারে ইভটিজারদের বিচার চায় শিক্ষার্থী ও অভিভাবকরা

-

টাঙ্গাইলের দেলদুয়ারে স্কুল ছাত্রীদের উত্ত্যক্তকারীদের বিচার চায় শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা।

এরই অংশ হিসেবে ইভটিজারদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সোমবার বিকেলে উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন করেছে ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকরা।

জানা যায়, উপজেলার দেওলী ইউনিয়নের চকতৈল উচ্চ বিদ্যালয়ের পাশর্^বর্তী স্বল্প বরটিয়া গ্রামের মেয়েরো লেখাপড়া করে। সে সুবাদে তারা চকতৈল গ্রামের উপর দিয়ে বিদ্যালয়ে যাতায়াত করে। রাস্তায় ওই গ্রামের বখাটে যুবকরা তাদের পথরোধ করে নানাভাবে উত্ত্যক্ত করে। বহু বার বিদ্যালয় কর্তৃপক্ষের নিকট বিচার চেয়েও তারা কোনো প্রতিকার পায়নি। ওই স্কুলের ছাত্র উত্ত্যক্তের শিকার ছাত্রীদের সহপাঠী রাকিব এবং মাদরাসা শিক্ষক দেলোয়ার হোসেন প্রতিবাদ করতে গিয়ে মারপিটের শিকার হন।

মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থীদের অভিযোগ, চকতৈল গ্রামের নজরুল ইসলামের ছেলে মো: সাদ্দাম হোসেন (২৬), রফিকুল ইসলামের ছেলে জিম (১৮), হজরত আলীর ছেলে মো: তাইফুল (১৭), ইউনুস আলীর ছেলে মো: আরিফুল ইসলাম (২২) ও বেত্রাইল গ্রামের মো: সালাম মিয়ার ছেলে মো: কাওসার মিয়া (২৫) তাদের বিদ্যালয়ে যাতায়াতের পথে বিভিন্ন কুরুচিপূর্ণ ভাষায় উত্ত্যক্ত করে এবং ভয়ভীতি দেখায়। শিক্ষার্থী ও অভিভাবকরা বখাটেদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি এবং স্কুলের পথ নিরাপদ রাখার নিশ্চয়তা চান প্রশাসনের নিকট।

এছাড়াও উপজেলার বিভিন্ন স্কুলের সামনে স্কুল শুরু ও ছুটির সময় প্রায়ই বখাটেদের দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিনা ইয়াসমিন জানান, লিখিত অভিযোগ দিলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

দেখুন:

আরো সংবাদ



premium cement