২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

পাংশায় আ’লীগের মিছিলে পুলিশের হামলার অভিযোগ

-

রাজবাড়ীর পাংশা উপজেলা চেয়ারম্যানের নেতৃত্বে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীকে স্বাগত জানিয়ে বের করা মিছিলে পুলিশের হামলার অভিযোগ পাওয়া গেছে। তবে অভিযোগ অস্বীকার করেছে পুলিশ।

মঙ্গলবার বিকালের এ ঘটনায় উভয়পক্ষের অন্তত ৫০ জন আহত হয়েছে। তবে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আনন্দ মিছিল শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।

পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফরিদ হাসান ওদুদ বলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বুধবার পাংশায় আসবেন। মন্ত্রী আঞ্চলিক মহাসড়কের কাজের উদ্বোধন ও জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দিবেন। মন্ত্রীর আগমন উপলক্ষে বিকাল সাড়ে ৫টার দিকে তার নেতৃত্বে পাংশা পুরাতন বাজার এলাকায় তার বাসভবন থেকে মন্ত্রীকে স্বাগত জানিয়ে একটি মিছিল বের করা হয়। মিছিলে তিনি ছাড়াও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দিবালোক কুন্ডু জীবন, পাংশা পৌর আওয়ামী লীগের সভাপতি ও পাংশা পৌরসভার সাবেক মেয়র ওয়াজেদ আলী মাস্টার, যশাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিদ্দিকুর রহমানসহ প্রায় দুইহাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন। মিছিলটি তার বাসভবন থেকে প্রায় ২০০ গজ সামনে এগুলেই ডিবি পুলিশের নেতৃত্বে হামলা চালানো হয়। পুলিশ নেতাকর্মীদের ওপর নির্বিচারে লাঠিচার্জ করে এবং ২০-৩০ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে। এসময় পুলিশ তাদের ব্যানার ছিনিয়ে নেয়।

তিনি অভিযোগ করেন, স্থানীয় সংসদ সদস্য মো: জিল্লুল হাকিমের নির্দেশে এই হামলা চালানো হয়েছে। পুলিশের হামলার সময় পাংশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান উল্লাহ উপস্থিত ছিলেন। হামলায় ৪০ থেকে ৫০ জন নেতাকর্মী আহত হয়েছেন। তারা উপজেলার বিভিন্ন স্থান থেকে চিকিৎসা সেবা নিয়েছেন।

পাংশা সার্কেলের জ্যেষ্ঠ সহকারি পুলিশ সুপার (এএসপি) ফজলুল করিম বলেন, মিছিলের খবর শুনে পুলিশ ঘটনাস্থলে যায়। এসময় চেয়ারম্যানের বাড়ির ভেতর থেকে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করা হয়। এতে অন্তত ১৫ থেকে ২০জন পুলিশ আহত হয়েছে। আহত পুলিশ সদস্যদের পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাসেবা দেয়া হচ্ছে।

সংসদ সদস্য মো: জিল্লুল হাকিমের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি। এ বিষয়ে কথা হয় সাংসদের ছেলে ও জেলা আওয়ামী লীগের নেতা আশিক মাহমুদ মিতুলের সাথে।

অভিযোগ অস্বীকার করেছেন আশিক মাহমুদ মিতুল। তিনি বলেন, পুলিশ তাদেরকে উপজেলা আওয়ামী লীগের সাথে যৌথভাবে মিছিল করার অনুরোধ করে ছিলো। কিন্তু তারা সেটি না শুনে পুলিশের ওপর হামলা চালিয়েছে। এতে কয়েকজন পুলিশ আহত হয়েছে।

এদিকে, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এমপি জিল্লুল হাকিমের নেতৃত্বে আনন্দ মিছিল বের করা হয়। মিছিলটি উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে শুরু হয়ে বারেক মোড়, কলেজ মোড়সহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কালিবাড়ি মোড়ে গিয়ে শেষ হয়। মিছিলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম শফিকুল মোর্শেদ, সাধারণ সম্পাদক হাসান বিশ^াস, পৌর মেয়র আবদুল আল মাসুদ বিশ^াস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোস্তফা মাহমুদ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ

সকল