২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সালথায় আ’লীগের দুইগ্রুপের সংঘর্ষে আহত ৩০

দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষে লিপ্ত হয় আ’লীগের স্থানীয় নেতা-কর্মীরা। - ছবি: নয়া দিগন্ত

ফরিদপুরের সালথা উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের কাগদি গ্রামে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে দ্বিতীয় দফা সংঘর্ষে ৩০ জন আহত হয়েছেন। সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে এসময় পুলিশ ১২৫ রাউন্ড রাবার বুলেট ও ৫১টি টিয়ার সেল নিক্ষেপ করে।

সোমবার রাত ৮টা পর্যন্ত এ সংঘর্ষ চলে। আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও নগরকান্দা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, কাগদি উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচনে ভোট চাওয়ায় বাধা দেওয়াকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. গিয়াসউদ্দীনের সমর্থকদের সাথে মাঝারদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান আফছারউদ্দীনের সমর্থকদের মাঝে এ সংঘর্ষ বাধে।

সোমবার সকাল ১১ টার দিকে প্রথম পর্যায়ে বাকবিতন্ডার পর আফছার উদ্দীনের সমর্থকরা কাগদি বাজারে গিয়াসউদ্দীনের সমর্থকদের কয়েকটি দোকান-ঘরে হামলা চালিয়ে ভাংচুর করে। এরপর বিকেলে তারা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষে লিপ্ত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল ৫টার দিকে মাঝারদিয়া ইউনিয়নের মুরাটিয়া, হরেরকান্দী, কাগদি, স্বজনকান্দা ও নওপাড়াসহ কয়েকটি গ্রাম থেকে দুই গ্রুপের শত শত সমর্থকরা দেশীয় অস্ত্রঢাল-কাতরা, সড়কি-ভেলা, রামদা ও ইটপাটকেল নিয়ে ফের সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এসময় ১২-১৪ টি বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট করে সংঘর্ষকারীরা। সংঘর্ষের খবর পেয়ে সালথা থানা পুলিশ ঘটনাস্থলে এসে শর্টগানের ১২৫ রাউন্ড রাবার বুলেটও ৫১টি টিয়ার সেল নিক্ষেপ করে সংঘর্ষকারীদের হটিয়ে দেয়। প্রায় ৩ ঘন্টাব্যাপী চলা এ সংঘর্ষে উভয় গ্রুপের অন্তত ৩০ ব্যাক্তি আহত হয়। আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও নগরকান্দা স্বাস্থ কেন্দ্রে ভর্তি করা হয়েছে।

সালথা থানার অফিসার ইনচার্জ দেলোয়ার হোসেন খান বলেন, ফের সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শর্টগানের ১২৫ রাউন্ড রাবার বুলেট ও ৫১ টি টিয়ারসেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

 


আরো সংবাদ



premium cement
তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত

সকল