২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

পার্লামেন্টে থেকেই নির্বাচন করবো : জাতীয় ঐক্যের দাবি মানা হবে না : ফিরোজ রশীদ

কাজী ফিরোজ রশীদ - সংগৃহীত

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী কাজী ফিরোজ রশীদ বলেছেন, দেশে আজ একটি বড় বাহাদুরি হচ্ছে। জাতীয় পার্টির বিরুদ্ধে যাদেরকে নিয়ে জোট করা হয়েছিলো সেই ড. কামাল, বি চৌধুরী, বাম পন্থি, ডানপন্থি সবাইকে নিয়ে আবার একটি বড় জোট হচ্ছে। এই জোটের নেতারা বলেছেন তারা সরকারকে ক্ষমতা থেকে নামাবে। তারপর দেশে গণতন্ত্রের নহর বইয়ে দেবে। কিন্তু তারা যা যা দাবি করেছেন তার একটি দাবিও মানা হবে না। এখন আপনারা ইলেকশনে আসবেন কি আসবেন না এটি সম্পূর্ণই আপনাদের ব্যাপার।

আজ সোমবার দুপুরে ফরিদপুরের অম্বিকা মেমোরিয়াল হলে জেলা জাতীয় পার্টির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে কাজী ফিরোজ রশীদ একথা বলেন। এসময় তিনি এসএম ইয়াহইয়াকে সভাপতি ও মির্জা জাকির হোসেনকে সাধারণ সম্পাদক করে ফরিদপুর জেলা জাতীয় পার্টির ২ বছর মেয়াদী নতুন কমিটি ঘোষনা করেন।

কাজী ফিরোজ রশীদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে আরো বলেন, গণতন্ত্রতো দেখলাম। আগামী নির্বাচনের আগে সরকার পদত্যাগ করবে না। পার্লামেন্টও ভাঙবে না। আমরা পার্লামেন্টে থেকেই নির্বাচন করবো। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ক্ষমতা থেকে সরবেন না। উনি প্রধানমন্ত্রী থেকে ইলেকশন করেই আবার প্রধানমন্ত্রী হবেন।

তাহলে কিভাবে ইলেকশন হবে এই প্রশ্ন রেখে কাজী ফিরোজ রশীদ বলেন, যেভাবেই যে অবস্থাতেই নির্বাচন হোক জাতীয় পার্টি নির্বাচনে যাবে। জাতীয় পার্টি একটি নির্বাচনমুখী দল। আমরা নির্বাচনের জন্য কোন দফা দেই নাই। ৩শ’ আসনেই প্রার্থী দেবো আমরা। কোন দলই জাতীয় পার্টিকে ছাড়া রাষ্ট্রিয় ক্ষমতায় যেতে পারবে না। জাতীয় পার্টি এখন বাংলাদেশের রাজনীতির বড় ফ্যাক্টর। জাতীয় পার্টি যাদের সাথে যাবে তারাই ক্ষমতায় যাবে। এজন্য বারবার বলছি, জাতীয় পার্টি কারো ক্ষমতায় যাওয়ার সিড়ি হবে না।

দেশের রাজনীতির বাতাসে এখন দুর্যোগের ঘনঘটা দেখা দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, তোফায়েল আহমেদ বলেছেন বিএনপি ক্ষমতায় আসার প্রথম রাতেই আওয়ামী লীগের ১ লাখ লোক মারা যাবে। তিনি সঠিকই বলেছেন। আবার বিএনপি বলছে, দেশে আরেকবার আওয়ামী লীগ ক্ষমতায় আসলে তাদের অস্তিত্বই থাকবে না। আমরা বারবার বলছি জাতীয় পার্টি শান্তির রাজনীতি করে। এতো বছর কারাগারে রেখেছেন কারো বিরুদ্ধে আমাদের কোন অভিযোগ নেই। জাতীয় পার্টিকে ক্ষমতায় দেন কোন দলের কাউকে জেলেও যেতে হবে না। মরতেও হবে না।

ফরিদপুর জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াহইয়ার সভাপতিত্বে এসময় আরো বক্তব্য দেন প্রেসিডিয়াম সদস্য মোঃ সাহিদুর রহমান টেপা, প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি এসএম ফয়সাল চিশতী, কেন্দ্রিয় ভাইস চেয়ারম্যান জহিরুল ইসলাম জহির, যুগ্ন মহাসচিব শেখ আলমগীর হোসেন, রাজবাড়ি জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট হাবিবুর রহমান, কেন্দ্রিয় কমিটির সাহিত্য সম্পাদক মোঃ আক্তারুজ্জামান, কেন্দ্রিয় সদস্য মিয়া আলমগীর, ফরিদপুর জেলা কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক মির্জা জাকির হোসেন, আক্তার হোসেন, গাজী শফিকুর রহমান স্বপন, সাইদুর রহমান মিন্টু, জেলা যুব সংহতির সভাপতি মোস্তাফিজুর রহমান মোস্তাক, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ প্রমুখ।

৯ বছর পর ফরিদপুর জেলা জাতীয় পার্টির দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হলো। জেলা সদরসহ অন্যান্য উপজেলা থেকেই নেতাকর্মীরা সমবেত হন এতে। দুপুরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলন শুরু হয়।


যুক্তফ্রন্টের নামে দুর্নীতিবাজরা এক হয়েছে : প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘যুক্তফ্রন্টের নামে দুর্নীতিবাজরা এক হয়েছে। তবে জনগণ তাদের ভোট দেবে না। নৌকা মার্কাই জয়ী হবে।’

রোববার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের হোটেল হিলটনে প্রবাসী বাংলাদেশিদের দেয়া এক সংবর্ধনায় তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগ সরকারকে উৎখাতের জন্য দুর্নীতিবাজরা জোট বেঁধেছে বলে মন্তব্য করে শেখ হাসিনা বলেন, ‘সুদখোর-ঘুষখোর, খুনি, দুর্নীতিবাজরা একত্র হয়ে সরকারবিরোধী জোট গড়েছে। যারা মানুষ হত্যাকারীদের সঙ্গে জোট করতে পারে, তাদের মুখে দেশের স্বার্থের কথা মানায় না। দেশের উন্নয়ন চাইলে আগামীতেও নৌকাকে বিজয়ী করতে হবে।’

এসব চক্রান্ত সম্পর্কে সজাগ থাকার জন্য প্রবাসীদের আহ্বান জানান তিনি।

তিনি বলেন, আওয়ামী লীগ সততায় বিশ্বাস করে। মনুষের মঙ্গলের জন্য কাজ করে। আর মানুষ শান্তিতে থাকলে বিএনপি অশান্তিতে থাকে।

ডিজিটাল নিরাপত্তা আইন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, সাংবাদিকদের শৃঙ্খলার স্বার্থে এবং জনগণের নিরাপত্তা দিতেই ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে।

এর আগে যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রোববার দুপুর ২টা ২৩ মিনিটে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগ দিতে সপ্তাহব্যাপী সরকারি সফরে নিউইয়র্কে পৌঁছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফ্লাইটে নিউইয়র্কের লিবার্টি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি। এ সময় যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মাদ জিয়াউদ্দিন ও জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

 

বৃহত্তর জাতীয় ঐক্য টিকবে না : কাদের
ড. কামাল হোসেন ও ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বের নির্বাচনকালীন নির্দলীয় সরকার গঠনসহ বিভিন্ন দাবিতে আন্দোলনে গড়ে ওঠা ‘বৃহত্তর জাতীয় ঐক্য’ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রসঙ্গে বলেন, এমন জগাখিচুড়ি মার্কা ঐক্য টিকবে বলে আমার বিশ্বাস হয় না। আজ সোমবার সকালে কক্সবাজারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, আওয়ামী লীগের সড়কযাত্রায় অবিশ্বাস্য জনস্রোত দেখে বিএনপির জ্বালা শুরু হয়ে গেছে। অন্তর্জ্বালা-হতাশা থেকে তারা আবোল-তাবোল বকছে। আর বৃহত্তর যে জাতীয় ঐক্য গঠিত হয়েছে, সে ঐক্য টিকবে বলে আমার মনে হয় না।

এর আগে গত শনিবার সকালে ঢাকা থেকে সড়কযাত্রা শুরু করে ফেনী হয়ে চট্টগ্রামে এসে প্রথম দিনের সড়কযাত্রা শেষ করেন ওবায়দুল কাদের। রাতে সেখানে অবস্থান করে সকালে শাহ আমানত (র.) এর মাজার জিয়ারত করে দ্বিতীয় দিনের সড়কযাত্রা শুরু করেন কাদের ও তার সফর সঙ্গী আওয়ামী লীগ নেতারা। সেখান থেকে চট্টগ্রাম হয়ে তারা কক্সবাজারে গিয়ে সড়কযাত্রা শেষ করেন।


আরো সংবাদ



premium cement
কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল