১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

‘নৌকা মার্কা চান ভালো কথা, হুমকি ধামকি বন্ধ করেন’

আওয়ামী লীগ
বক্তব্য রাখছেন তারানা হালিম - ছবি : নয়া দিগন্ত

‘নৌকা মার্কা চান ভালো কথা, টেলিফোনে হুমকি-ধামকি বন্ধ করেন। নৌকা মার্কার মনোনয়ন অনেকেই চাইবেন কিন্তু কয়েকটি বিষয় আমাদের মনে রাখতে হবে কোনো রকম সহিংসতা যেন না হয়। প্রধানমন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগ ও বঙ্গবন্ধু কখনই সহিংসতার পক্ষে ছিলেন না। কাজেই নৌকা মার্কা চাইবেন ভালো কথা কিন্তু সেজন্য টেলিফোনে হুমকি-ধামকি বন্ধ করেন। এই দেলদুয়ার-নাগরপুর হবে শান্তির জনপদ।’

গতকাল শুক্রবার বিকেল সাড়ে পাঁচটায় লালহারা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলা ফাজিলহাটী ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তথ্য প্রতিমন্ত্রী অ্যাড. তারানা হালিম।

ফাজিলহাটী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আতোয়ার রহমান পাশা সভায় সভাপতিত্ব করেন। এসময় উপস্থিত ছিলেন, টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের দফতর সম্পাদক রফিকুল ইসলাম খান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন এম. শিবলী সাদিক, ফাজিলহাটী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরকার শহীদ, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিবসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

প্রতিমন্ত্রী আরো বলেন, দখলবাজি চলবে না, ঘুষ চলবে না, হুমকি-ধামকি চলবে না। শুধু যা চলবে তা হলো উন্নয়ন। শান্তি, প্রগতি সহনশীলতা এটাই বাংলাদেশ আওয়ামী লীগের মূলমন্ত্র। সত্য, ধৈর্য্য, সহনশীলতা মানুষকে ভালোবাসা এবং সকলকে সাথে নিয়ে উন্নয়নের পথে অগ্রযাত্রা- এটাই তো বাংলাদেশ আওয়ামী লীগ। নৌকা মার্কা চাইবেন হুমকি দিবেন তাহেল তো নৌকা মার্কা করেন না। নৌকা মার্কার আদর্শ কখনই আমাদের সহিংসতা শিখায় না। বাংলাদেশ আওয়ামী লীগ কখনোই চোখের বদলে চোখ নিতে শিখায় না। মানুষকে ভালোবাসতে শিখায়। কাজেই যারা নৌকা মার্কার প্রার্থী হবেন হুমকি ধামকি বন্ধ করেন মানুষকে ভালোবাসেন।

তারানা বলেন, আজকে আমাদের প্রধানমন্ত্রী বয়স্ক ভাতা, স্বামী পরিত্যক্ত ভাতা, মাতৃত্বকালীন ছুটি, ঘরে ঘরে বিদ্যুৎ এবং ৫০ হাজার টাকার নিচে যাদের আয় তাদেরকে বিনা পয়সায় মামলা করার সুযোগ করে দিয়েছেন। আমাদের জিডিপি প্রবৃদ্ধি ৭.৮ অতিক্রম করছে। ওয়ার্ল্ড ব্যাংক বলছে বাংলাদেশ এখন বৃহৎ অর্থনীতির চালিকাশক্তি। বিশ্ব বলছে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।

আরো পড়ুন :
সাতক্ষীরায় ইউপি চেয়ারম্যান হত্যা মামলায় যুবলীগ সভাপতি আটক
কালিগঞ্জ (সাতক্ষীরা) সংবাদদাতা
সাতক্ষীরার কালিগঞ্জের কৃষ্ণনগর ইউপি চেয়ারম্যান ও জেলা জাতীয় পার্টির সহ-সাংগঠনিক সম্পাদক কে এম মোশাররফ হোসেন হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে পুলিশ কৃষ্ণনগর ইউনিয়ন যুবলীগের সভাপতি ও ৫ নং ওয়ার্ডের সদস্য ফজলু গাজীকে (৪২) আটক করেছে।

আজ শনিবার সকাল ১০টার দিকে থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ও হত্যা মামলার তদন্ত কর্মকর্তা রাজিব হোসেনের নেতৃত্বে পুলিশ কৃষ্ণনগর বাজার থেকে তাকে আটক করে। ফজলু গাজী কৃষ্ণনগর ইউপি’র ৫নং ওয়ার্ডের সাবেক সদস্য ফজের আলী গাজীর ছেলে।

পুলিশ পরিদর্শক (তদন্ত) রাজিব হোসেন ইউপি সদস্য ফজলু গাজীকে আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, চেয়ারম্যান মোশাররফ হত্যা মামলার সন্দিগ্ধ আসামি হিসেবে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

প্রসঙ্গত, গত ৮ সেপ্টেম্বর রাত পৌনে ১১টার দিকে কৃষ্ণনগরের মৃত সৈলুদ্দিন কাগুচির ছেলে দুই বারের নির্বাচিত চেয়ারম্যান কে এম মোশাররফ হোসেন (৫২) স্থানীয় যুবলীগ কার্যালয়ে অবস্থানকালে দু’টি মোটরসাইকেলে এসে ছয়জন দুর্বৃত্ত তাকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে। এ ঘটনায় চেয়ারম্যানের মেয়ে সাফিয়া পারভীন বাদী হয়ে ১৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১৫/২০ জনকে আসামি করে মামলা দায়ের করে। ওই মামলার প্রধান আসামি ৩নং ওয়ার্ড সদস্য ও কৃষ্ণনগর শ্রমিকলীগ সভাপতি আব্দুল জলিল গাইনকে (৪৮) গ্রেফতারের পর পুলিশ হেফাজতে থাকাকালে গত ১৫ সেপ্টেম্বর রাত সোয়া ৯টার দিকে কৃষ্ণনগর যুবলীগ কার্যালয়ের সামনে গণপিটুনিতে নিহত হন।

এছাড়া হত্য মামলায় আরো পাঁচ আসামিকে পুলিশ গ্রেফতার করেছে। এর মধ্যে তিন আসামি হত্যকাণ্ডে সম্পৃক্ততা স্বীকার করে আদালতে জবানবন্দী দিয়েছে বলে নিশ্চিত করেছেন থানার অফিসার ইনচার্জ হাসান হাফিজুর রহমান।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল